• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এমভি আব্দুল্লাহ' সোমালিয়া উপকূলে নোঙ্গর করা হয়েছে

  অধিকার ডেস্ক

১৪ মার্চ ২০২৪, ১৪:১৬
এমভি আব্দুল্লাহ

নৌপরিবহণ অধিদফতরের মহাপরিচালক কমোডর এম মাকসুদ আলম জানিয়েছেন, সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ' উপকূলের কাছাকাছি নোঙ্গর করেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সোমালিয়ার দস্যুদলের পক্ষ থেকে যে কোনো সময় যোগাযোগ করা হতে পারে।

যদিও এর আগে এমভি আব্দুল্লাহর অবস্থান জানিয়ে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন বলেছিলেন, আন্তর্জাতিক শিপিং সোর্স থেকে জাহাজটির সর্বশেষ অবস্থানের ছবি পাঠানো হয়েছে।

সে অনুযায়ী সোমালিয়ার উপকূল থেকে প্রায় ৭২ নটিক্যাল মাইল দূরে ছিল জাহাজটি। একই গতিতে চলতে থাকলে আজ বিকেল নাগাদ জাহাজটি সোমালিয়া উপকূলে পৌঁছাতে পারে।

তিনি জানান, বাংলাদেশ সময় ভোর ৬টায় তোলা ছবিতে দেখা যায়, ছিনতাই হওয়া জাহাজটির সর্বশেষ অবস্থান সোমালিয়ার গারাকাদ বন্দর থেকে ৭২ নটিক্যাল মাইল দূরে।

শাখাওয়াত হোসেন বলেন, ছবিতে জাহাজটি যে অভিমুখে চলতে দেখা গেছে, সেই অনুযায়ী সেটি সোমালিয়ার গারাকাদ বন্দরের দিকে যাচ্ছিল। যদি বর্তমান গতি অব্যাহত রেখে জাহাজটি চলে, তাহলে আজ বিকালের মধ্যে সেটি সোমালিয়া উপকূলে পৌঁছাতে পারে।

এদিকে বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহর নিরাপদ উদ্ধারের বিষয়ে একটি আন্তঃমন্ত্রণালয় সভা হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড