• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০১৯ সালেই মেট্রো রেল চালু, ২০২৪ সালে পাতাল রেল : সেতুমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০১৮, ১৫:৪১
ওবায়দুল কাদের
মে‌ট্রো‌ রেল কা‌জের অগ্রগ‌তি প‌রিদর্শন শে‌ষে ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

২০১৯ সালের শেষের দিক অর্থাৎ ডিসেম্বরে মেট্রো রেলের প্রথম ফেইজ (উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত) চালু হবে বলে নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

শুক্রবার (২৬ অক্টোবর) দুপু‌রে উওরা দিয়াবাড়ী মে‌ট্রো‌ রেল কা‌জের অগ্রগ‌তি প‌রিদর্শন শে‌ষে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে জানান, ২০২০ সালের ডিসেম্বরে মেট্রো রেল এমআর‌টি (ম্যাস রপিড ট্রানজিট) লাইন ৬ এর উদ্বোধন করা হবে।

সেতুমন্ত্রী ব‌লেন, মেট্রো রেল এখন আর স্বপ্ন নয় ড্রিম প্রজেক্ট, শেখ হাসিনার মেগা প্রজেক্ট। মেট্রোরেল প্রকল্প এখন দৃশ্যমান একটি প্রকল্প। আগামী ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এর কাজ শেষ হবে। অপরদিকে ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে আগারগাঁও থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত মেট্রো রেলের কাজ শেষ হবে।

পাতাল রেলের চুক্তি হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন,'এরই মধ্যে আমরা এমআরটি লাইন ১ এর চুক্তি করে ফে‌লে‌ছি। এটি কমলাপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত হবে। এর কাজ শেষ হবে ২০২৬ সা‌লে।’

২০২৪ সালে প্রথমে মেট্রো রেল প্রজেক্ট শেষ করার কথা থাকলেও এটি ২০২০ সা‌লে নামিয়ে আনা হয়েছে। হ‌লি আ‌র্টিজানের ঘটনার পরে এই প্রজেক্ট বাস্তবায়ন হবে এটা কেউ বিশ্বাস করেনি। কিন্তু জাপানিরা এগিয়ে এসে‌ছে- জানান সেতুমন্ত্রী

উওরা দিয়াবাড়ী মে‌ট্রো‌ রেল কা‌জের অগ্রগ‌তি প‌রিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড