• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণবিধি লংঘনের অভিযোগ বেশি হলে প্রার্থীতা বাতিল হবে: ইসি রাশেদা 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৩ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৭
ইসি রাশেদা 

দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ বেশি আসলে এবং অভিযোগ প্রমানিত হলে সর্বনিম্ন ২০ হাজার থেকে ১ লক্ষ টাকা জরিমানা এমনকি প্রার্থীতাও বাতিল করে দেওয়া হতে পারে। অস্থিতিশীল ও বিশৃংখলা সৃষ্টি করে যারা নির্বাচন করবেন তাদের প্রতি নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি গ্রহণ করবেন।

শনিবার দুপুর তিনটার দিকে সিরাজগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ছয়টি আসনের নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী ও আইনশৃংখলা বাহিনীর সাথে মতবিনিময় শেষে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠ করতে হলে সব দপ্তরের সাথে সমন্বয় করা জরুরী। ইতোমধ্যে সব দপ্তরের সাথে গুরুত্বের সমন্বয় মিটিং করা হয়েছে। প্রার্থীদের আচরনবিধি মেনে কাজ করার পাশাপাশি ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও সংবাদকর্মীদের যদি ভয়ভীতি ও সরঞ্জাম কেড়ে নেয়া হয় সেটাও শাস্তির আওতায় আনা হবে তিনি বলেছেন।

নৌকা প্রার্থীদের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থকদের হুমকি-মারপিটের অভিযোগ সংক্রান্ত বিষয়ে বলেন, আমাদের ইলেক্ট্ররাল কমিটি মাঠে কাজ করছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে। সম্প্রতি বেলকুচিতে নৌকার সমর্থক মোতালব হোসেনের বাড়ীতে বোমা তৈরীর সময় বিস্ফোরনে একজনের মৃত্যুর বিষয়ে বলেন, বিষয়টি জেনেছি। সিরাজগঞ্জের এসপি তদন্ত তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে তিনি সিরাজগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে প্রিজাইডিং অফিসারদের মতবিনিময় করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড