• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাতিল মনোনয়নপত্রের মধ্যে প্রথম দিন ৪২ জন প্রার্থী আপিল করেছেন

  নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৬
দ্বাদশ জাতীয় সংসদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাই পর্ব শেষ হয়েছে গতকাল। বাতিল হওয়া বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন শুরু আজ (মঙ্গলবার)। মোট ৪২ জন প্রার্থী আপিল আবেদন জমা দিয়েছেন বলে জানা গেছে।

আজ সকাল থেকে নির্বাচন কমিশনে আপিল আবেদন শুরু হয়েছে। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল শুনানির মাধ্যমে রায় ঘোষণা করা হবে। ১১টি অঞ্চলকে ভাগ করে ১১টি বুথ নির্ধারণ করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ১ নম্বর বুথে (রংপুর অঞ্চল) ২ জন, ৩ নম্বর বুথে (খুলনা অঞ্চল) ৮ জন, ৪ নম্বর বুথে (বরিশাল অঞ্চল) ২ জন, ৫ নম্বর বুথে (ময়মনসিংহ অঞ্চল) ৯ জন, ৬ নম্বর (ঢাকা অঞ্চল) ৬ জন, ৭ নম্বর বুথে (ফরিদপুর অঞ্চল) ৫ জন, ৮ নম্বর (সিলেট অঞ্চল) ১ জন, ৯ নম্বর বুথে (কুমিল্লা অঞ্চল) ৩ জন এবং ১০ নম্বর বুথে (চট্টগ্রাম অঞ্চল) ৬ জন আপিলপত্র জমা দিয়েছেন। তবে ২ নম্বর বুথে (রাজশাহী অঞ্চল) কেউ আপিল আবেদন জমা দেননি।

এর আগে, সোমবার (৪ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপিল দায়ের, শুনানি ও নিষ্পত্তি সংক্রান্ত নোটিশ জারি করে ইসি। ইসি জানায়, মনোনয়নপত্র বাতিল ও গ্রহণাদেশের বিরুদ্ধে কোনো প্রার্থী বা ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান রিটার্নিং অফিসারের আদেশে সংক্ষুব্ধ হলে মনোনয়নপত্র বাছাইয়ের পরবর্তী পাঁচ দিনের মধ্যেই আপিল করতে হবে। অর্থাৎ ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি আকারে আপিল দায়ের করতে পারবেন। সঙ্গে আপিলের মূল কাগজপত্র এক সেট ও ছায়ালিপি ছয় সেট জমা দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড