• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-কক্সবাজার বাণিজ্যিক ট্রেনের যাত্রা শুরু

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০২৩, ১২:৪৫
ট্রেন

আজ (শুক্রবার) থেকে ঢাকা-কক্সবাজার রুটে প্রথম বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হয়েছে। এই রুটের প্রথম বাণিজ্যিক ট্রেনটি ৭৮০ যাত্রী নিয়ে শুক্রবার দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার থেকে রওনা হয়েছে। ঢাকায় পোঁছে এরপর রাত সাড়ে ১০টার দিকে কমলাপুর রেলস্টেশন থেকে কক্সবাজার যাবে। লাগবে আট ঘণ্টার মতো; থাকবে না কোনো বিরতি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আপাতত একজোড়া ট্রেন চলবে এই রুটে। যাত্রাবিরতির জন্য থামবে শুধু চট্টগ্রামে। এই ট্রেন নিয়ে এতটাই আগ্রহ শুধু প্রথম দিনই নয়, আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত সব টিকিট বিক্রি হয়ে গেছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ২১টি বগি নিয়ে ট্রেন চালানোর কথা থাকলেও মানুষের চাহিদা বিবেচনায় এই ট্রেনে থাকবে ২৩টি বগি। এরই মধ্যে যাত্রীসেবার সব প্রস্তুতি শেষ করার কথা জানান তারা।

কক্সবাজার রেলওয়ে স্টেশনমাস্টার ফরহাদ বিন চৌধুরী জানান, বাণিজ্যিক ট্রেন চলাচলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আপতাত আমাদের আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত টিকিট বুকিং দেওয়া হয়েছে। এ তারিখ পর্যন্ত ট্রেনের এসি, শোভন চেয়ারসহ সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে ছেড়ে আরেকটি ট্রেন কক্সবাজার পৌঁছাবে শনিবার ভোর ৬টা ৪০ মিনিটে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে নবনির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ট্রেনের সময়সূচি নির্ধারণসহ প্রয়োজনীয় সব কাজ শেষ করেছে রেল বিভাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড