• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

  রাকিব হাসনাত, পাবনা

২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৭
রাষ্ট্রপতি

তিন দিনের রাষ্ট্রীয় সফরে দ্বিতীয় বারের মত নিজ জেলা পাবনায় এসে পৌঁছেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (২৭ আগষ্ট ) বিকেল ৪.২০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে রাষ্ট্রপতি এসে পৌঁছান। এরপর ৪ টা ৩০ মিনিটে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন।

পাবনার জেলা প্রশাসক মুহা: আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা গেছে, ২৭ সেপ্টেম্বর পাবনার আমিন উদ্দিন স্টেডিয়ামে পৌছানোর পর সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন।

পরের দিন ২৮ সেপ্টেম্বর সকাল ১১ টায় ৫০০ শষ্যার পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন। এরপর বিকেল সাড়ে ৩ টায় সাঁথিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠান শেষে পাবনা শহরের উদ্দেশ্যে রওনা দিয়ে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন। এরপর ২৯ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার শেষে পাবনা স্টেডিয়ামে হেলিপ্যাডে উপস্থিত হয়ে বঙ্গভবনের উদ্দেশ্যে রওনা দেবেন।

এদিকে ৫০০ শষ্যার পাবনা মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করার মাধ্যমে পাবনাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পুরণ হতে যাচ্ছে। মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন হওয়াতে এই নিয়ে সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দের হাওয়া।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সাঁথিয়ার ইছামতি নদী পারে নৌকাবাইচ অনুষ্ঠানে যোগদানকে ঘিরে গোটা উপজেলাজুড়ে চলছে ব্যাপক প্রস্তুতি। ইছামতী নদীর কোনাবাড়িয়া থেকে বোয়াইলমাড়ি পর্যন্ত প্রতিযোগিতার আয়োজনের স্থান নির্ধারণ করা হয়েছে।

সবমিলিয়ে সাঁথিয়া উপজেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এ উৎসব ছড়িয়ে পড়েছে আশপাশের উপজেলাগুলোতেও। বিভিন্ন স্থান থেকে নৌকা বাইচ এলাকা পরিদর্শনের জন্য জনসাধারণ আসছেন।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সর্বস্তরের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তার পাবনা সফর যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয় সেজন্য প্রশাসন তৎপর রয়েছে।

উল্লেখ্য, দেশের ২২ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর গত ১৫ মে প্রথমবারের মত ৪ দিনের রাষ্ট্রীয় সফরে পাবনায় আসেন। সফরের দ্বিতীয় দিন পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড