• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস কম চললেও ব্যক্তিগত গাড়ি বেশি

  নিজস্ব প্রতিবেদক

০৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৭
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস কম চললেও ব্যক্তিগত গাড়ি বেশি
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (ফাইল ছবি)

বহু প্রতীক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে (ঢাকা উড়াল সড়ক) যান চলাচল শুরু হয়েছে। আজ রবিবার (৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয় যান চলাচল।

বিমানবন্দরের কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত যাওয়া যাচ্ছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে। প্রথম দিনে এক্সপ্রেসওয়েটি রয়েছে ব্যক্তিগত গাড়ির দখলে।

আজ সকাল সাড়ে ৮ থেকে সাড়ে ৯টা পর্যন্ত কয়েকটি বাসকে উড়াল সড়কটি ব্যবহার করতে দেখা গেছে। যার মধ্যে একটি বিআরটিসির যাত্রীবাহী বাস, আর দুটি সরকারি অফিস কর্মচারীদের বহনকারী বাস। এছাড়া বেশ কিছু কাভার্ডভ্যানও ব্যবহার করেছে উড়াল সড়কটি।

দুর্ঘটনা কমাতে উড়াল পথটিতে নিষিদ্ধ করা হয়েছে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা। তবে একাধিক সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলকে উড়াল সড়কে উঠার চেষ্টা চালায়। স্বেচ্ছাসেবক ও পুলিশের কারণে র্যাম্প পার হতে পারেনি এসব যান।

স্বেচ্ছাসেবক নুর হোসেন বলেন, সকাল থেকে মাত্র ২-৩টি বাস উঠেছে। প্রায় সবগুলোই সরকারি বাস। অন্য বাস উঠেনি। সিএনজি ও মোটরসাইকেল উঠার চেষ্টা করছে। তবে আমরা তাদের নামিয়ে দিচ্ছি। তারা হয়তো জানেনা, ধীরে ধীরে অভ্যস্ত হয়ে যাবে।

মোটরসাইকেল চালক রিয়াদুল বলেন, আমাদের সঙ্গে অবিচার করা হয়েছে। দুর্ঘটনার আশঙ্কায় এ পথে মোটরসাইকেল না উঠানোর যুক্তি হাস্যকর। কেননা গাড়িও তো দুর্ঘটনা ঘটাতে পারবে। আমাদের খারাপ লাগছে।

তিনি আরও বলেন, যে গতি আছে সেই গতি আমরা মেইনটেইন করবো। দু’চারটা খারাপ চালকের জন্য আমরা বঞ্চিত হলাম।

বেসরকারি অফিসের কর্মচারী রাকিব হাসান বলেন, মাত্র ৬ মিনিটে এয়ারপোর্টে থেকে বনানী পৌঁছেছি। অন্য সময় এক থেকে দেড় ঘণ্টা লাগতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড