• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঙ্গালী জাতির মুক্তি ছিল বঙ্গবন্ধুর একমাত্র আরাধ্য : প্রতিমন্ত্রী রাসেল

  আরিফ চৌধুরী, মহানগর প্রতিনিধি (গাজীপুর)

০১ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৫৩
বাঙ্গালী জাতির মুক্তি ছিল বঙ্গবন্ধুর একমাত্র আরাধ্য : প্রতিমন্ত্রী রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বঙ্গবন্ধু এ দেশের গরীব দুঃখী মেহেনতী মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য তার সারাটি জীবনকে উৎসর্গ করেন। এ দেশের স্বাধীনতার জন্য, অর্থনৈতিক মুক্তির জন্য মানুষের তরে নিজের জীবনকে বিলিয়ে দিয়েছিলেন। নিজের জীবনের সুখ শান্তির কথা কখনো চিন্তা করেননি। দেশের নির্যাতিত, নিপীড়িত, শোষিত ও বঞ্চিত বাঙালি কিভাবে ভালো থাকবে, কিভাবে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পাবে সে চেষ্টাই ছিল তার জীবনের একমাত্র আরাধ্য বিষয়। তিনি নিজের পরিবার পরিজনের কথা পর্যন্ত কখনো চিন্তা করেননি। গভীর শোক, শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় বাঙালি জাতি জাতির পিতাকে স্মরণ করছে।

গত বৃহস্পতিবার বিকালে জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি জামাত দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না। তারা দেশ ও জনগণের শত্রু। বিএনপি জামাত বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয় প্রশ্রয় দিয়েছিলেন। তাদেরকে বিভিন্ন দূতাবাসে পদায়ন করে পুরস্কৃত করেছিলেন। খুনি জিয়া ইনডেমনিটি বিলের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষা করেছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে ১৫ আগস্টে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত সকল শহীদদের শ্রদ্ধা ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় প্রতি বছর ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিজোড় তারিখ গুলোতে গত ৪৮ বছর ধরে রোজা রাখেন মো. আবদুল আলীম মোল্লা।

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় ১৯৭৬ সালের ১৫ আগস্ট থেকে তিনি এইভাবে রোজা রাখছেন। প্রতি বছর ৩১ আগস্ট এলাকার দলীয় এবং বঙ্গবন্ধুপ্রেমী নেতাকর্মীদের নিয়ে ঢাকার ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও ইফতারির মাধ্যমে কর্মসূচি সম্পন্ন করেন বর্তমান গাজীপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আবদুল আলিম মোল্লা।

এ সময়ে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য সামুন্নহার ভূঁইয়া এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জাহাঙ্গীর আলম, টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের শিক্ষক প্রতিনিধি আবু জাফর আহমেদ, ৫২নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব মো. ইয়াছিন, পশ্চিম থানা কৃষকলীগের সভাপতি হাজী মোসলেম উদ্দিন, টঙ্গী থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান কানন মোল্লা, সাবেক ছাত্রলীগ নেতা রাজিব হায়দার সাদিম, স্বেচ্ছাসেবক লীগ নেতা সজিব হাসান জয়, মনির হোসেন মোল্লাসহ বিপুল সংখ্যক শ্রেণি-পেশার লোকজন তার সাথে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া পরিচালনা করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আখতার হোসেন গাজীপুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড