• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে মাদরাসা শিক্ষকদের সমাবেশে শিক্ষামন্ত্রী 

ইসলাম জঙ্গিবাদ সন্ত্রাসবাদ সমর্থন করে না

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২৭ আগস্ট ২০২৩, ০৯:৫১
ইসলাম জঙ্গিবাদ সন্ত্রাসবাদ সমর্থন করে না
হাটহাজারীতে মাদরাসা শিক্ষকদের সমাবেশে বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ছবি : অধিকার)

ইসলামের সত্যিকারের আদর্শ ভুলে গিয়ে একটি গোষ্ঠী জঙ্গিবাদ সন্ত্রাসবাদ করেছে। মানুষ পুড়িয়ে হত্যা করেছে। অন্য ধর্মাবলম্বীদের উপর অত্যাচার নির্যাতন করেছে। অথচ ইসলাম জঙ্গিবাদ সন্ত্রাসবাদ সমর্থন করেনা। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম মানে আদর্শ। দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই মাদরাসা শিক্ষাকে গুরুত্ব দিয়েছিলেন।

বর্তমান সরকার সে ধারাকে অব্যাহত রাখায় মাদরাসা শিক্ষার্থীরা ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। উপজেলার ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল (এম.এ) মাদরাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী, ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও মাদরাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা শীর্ষক চট্টগ্রাম বিভাগীয় মাদরাসা শিক্ষক সমাবেশে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শনিবার (২৬ আগস্ট) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক আবুল বাসার ও অধ্যাপক শফিউল আজমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি আরও বলেন, প্রতি মাসে সাড়ে তিনশ কোটি টাকা মাদরাসার শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা দেয়া হয়। ৫২টি কামিল মাদরাসায় অনার্স কোর্স চালু হয়েছে। ৮ হাজার ২২৯টি মাদরাসা এমপিও ভুক্ত হয়েছে।

তিনি আরও বলেন, ইসলাম বান্ধব সরকার প্রতি উপজেলায় একটি করে মডেল মসজিদ উপহার দিয়েছে। এখন কেউ যদি অপপ্রচার চালায় এ সরকার ইসলাম বিরোধী শক্তির সরকার সে অপপ্রচার কি জনগণ মেনে নিবে। জনগণ বিগত দিনেও দেখেছে এ সরকারের আমলেও দেখেছে কারা ইসলামের জন্য কাজ করছে।

সকাল ১০ টা থেকে মাদরাসার মাঠে অনুষ্ঠিত সমাবেশে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি, স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

স্বাগত বক্তব্য রাখেন- ছিপাতলী মাদরাসার অধ্যক্ষ আবুল ফারাহ মো. ফরিদ উদ্দিন। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ঢাকা) উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

এ ছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যক্ষ হাসান মাসুদ, অধ্যক্ষ কাজী মো. আব্দুল হান্নান, অধ্যক্ষ হোছেন আহমদ, শিক্ষক শান্ত ইসলাম প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন, হাফেজ ক্বারি আবু বক্কর। জাতীয় সঙ্গীত পরিবেশন করেন, অত্র মাদরাসার শিক্ষার্থী মাহফুজুর রহমান ও হাসানুজ্জামান। এ সময় উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড