• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রেস কাউন্সিলের কার্ডধারীরাই সাংবাদিক পরিচয় দিতে পারবেন’

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২৩ জুন ২০২৩, ১২:২৯
‘প্রেস কাউন্সিলের কার্ডধারীরাই সাংবাদিক পরিচয় দিতে পারবেন’
বক্তব্য রাখছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম (ছবি : অধিকার)

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকদের ডাটাবেস তৈরির কাজ চলছে। হয়ে গেলে, একমাত্র প্রেস কাউন্সিলের কার্ডধারীরাই নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিতে পারবেন। অন্য কেউ নয়। সমস্ত সাংবাদিক বডিতে একটা সিস্টেমে নিয়ে আসতে চাচ্ছি। তারা যাতে ঠিকভাবে কাজ করতে পারেন।

গতকাল বৃহস্পতিবার বিকালে গাজীপুর সার্কিট হাউজ মিলনায়তনে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪ ও প্রেস কাউন্সিল প্রণীত সাংবাদিকদের জন্য আচরণবিধি প্রতিপালন শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরও বলেন, সাংবাদিকদের বেতন-ভাতা সিকিউড হওয়া দরকার। সমস্ত প্রিন্ট ও ইলেটনিক্স মিডিয়ার উচিৎ তাদের সাংবাদিকদের বেতন দেয়া। আমি আমার সাংবাদিককে বেতন দেব, তাকে ঠকাবো কেন? তাকে দিয়ে কাজ করাচ্ছি, তার দ্বারা সমাজের উঁচুস্থান পাচ্ছি। পত্রিকা ভালো চললে আমার দাম বাড়ে, সম্মান বাড়ে। যাদের কাজের দ্বারা আমি পাচ্ছি তাদের ঠকাবো কেন?

গাজীপুরের জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- গাজীপুর মেট্টো পলিটন পুলিশের সহকারী কমিশনার ফাহিম আসজাদ, সাংবাদিক দেলোয়ার হোসেন, মাহমুদা শিকদার, নজরুল ইসলাম আজাহার, মো. আবু হানিফা প্রমুখ।

উল্লেখ্য, সভার সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসার মো. ওবায়দুল কবির মোল্লা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড