• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ডায়াবেটিক সমিতির সুধী সমাবেশে রাষ্ট্রপতি

অনির্বাচিত সরকারের সুযোগ নেই, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে

  রাকিব হাসনাত, পাবনা

১৭ মে ২০২৩, ১৫:৫২
অনির্বাচিত সরকারের সুযোগ নেই, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে
সুধী সমাবেশে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু (ছবি : অধিকার)

অনির্বাচিত সরকারের কোনো সুযোগ নেই, সংবিধান অনুযায়ী স্বাধীন কমিশন নিরপেক্ষ নির্বাচন করবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু।

আজ বুধবার (১৭ মে) দুপুরে পাবনার ডায়াবেটিক সমিতি পরিদর্শনে এসে এক সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেছেন, অনির্বাচিত সরকারের বিধান আদালত বাতিল করেছে। রাজনীতির নামে হানাহানি সৃষ্টি না করে, আলোচনার মাধ্যমে ঐক্যমতে আসতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহবানও জানান তিনি।

পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা বেবী ইসলামের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন- জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি, পাবনা নাগরিক সমাজের আহ্বায়ক মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, বিশিষ্ট চিকিৎসক ডা. মনোয়ারুল আজিজ।

বক্তারা রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে, পাবনা ডায়াবেটিক হাসপাতালের উন্নয়নে তার অতীত অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পাবনার অন্যতম স্মৃতিময় আড্ডাস্থল পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন করলেন রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন। এ সময় রাষ্ট্রপতি সমিতির চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বুধবার (১৭ মে) বেলা পৌনে ১২টার দিকে পাবনা শহরের আব্দুল হামিদ রোডস্থ ডায়াবেটিক সমিতিতে প্রবেশ করেন। প্রবেশের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতিকে ফুলেল শুভেচ্ছা জানান, সমিতির চিকিৎসক ও কর্মকর্তারা। এ সময় রাষ্ট্রপতি সমিতি প্রাঙ্গণ ঘুরে ঘুরে দেখেন।

প্রায় দুই ঘণ্টাব্যাপী অবস্থানের পর দুপুর ২টা টার সমিতি থেকে বের হয়ে সার্কিট হাউজে বিশ্রামে রয়েছেন। চারদিনের সফরের তৃতীয় দিন বুধবার বিকাল ৪টায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। ৫টার দিকে জুবলি ট্যাঙ্কের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

গত সোমবার (১৫ মে) সকাল ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ জেলা পাবনায় এসে পৌঁছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর দুপুর দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন।

দুইটার দিকে পাবনা সদর আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন। এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে উপস্থিতি, পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নিয়ে প্রথম দিনের কার্যক্রম শেষ করে সার্কিট হাউজে অবস্থান করেন।

সফরের দ্বিতীয় দিনে বেলা ১১টার দিকে পাবনার বিসিক শিল্প নগরীতে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে দুপুর ১২টার দিকে পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। বিকেলে সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে ঢাকা-পাবনা ট্রেন চলাচলের ঘোষণা দিয়ে রাজনৈতিক জীবন ও জাতীয় ইস্যুতে বক্তব্য রাখেন দেশের ২২তম রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম সাক্ষরিত সফরসূচি অনুযায়ী জানা গেছে, ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড