• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রামের বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি

  রাকিব হাসনাত, পাবনা

১৬ মে ২০২৩, ১২:৩৬
গ্রামের বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি
বাবা-মায়ের কবর জিয়ারত করছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু ও তার পরিবারের সদস্যরা (ছবি : অধিকার)

চারদিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় গেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু। হেলিকপ্টারযোগে গতকাল সোমবার দুপুর ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে পৌঁছান তিনি।

হেলিকপ্টার থেকে নামার পরপরই তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএম জাফর উল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন। এ সময় তাকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, নাগরিক সমাজের আহবায়ক ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুনসী, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান প্রমুখ।

সেখান থেকে তিনি পাবনা সার্কিট হাউজে উপস্থিত হলে তাকে গার্ড অব অনার প্রদান করে পুলিশ বাহিনীর একটি চৌকস দল। এ সময় পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, নাগরিক সমাজের সদস্য সচিব বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার প্রমুখ।

এরপর দুপুর ১টা ৩৫ মিনিটে জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন মো. সাহাবুদ্দিন।

মোনাজাতে তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় তার সহধর্মীনি ড. রেবেকা সুলতানা, ছেলে আরশাদ আদনান রনিসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সেখান থেকে রাষ্ট্রপতি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে উপস্থিত হয়ে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন। এ সময় তার সাথে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল স্বপন চৌধুরী, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি মঙ্গলবার সকাল দশটায় পাবনা বিসিক শিল্প নগরীতে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন ও বেলা এগারোটায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। বেলা তিনটায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন এবং বক্তব্য রাখবেন তিনি।

রাষ্ট্রপতি ১৭ মে বুধবার বেলা এগারোটায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন, বিকেল চারটায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।

এছাড়া বিকালে পাঁচটায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, পুরো জেলা শহর নিরাপত্তা চাদরে ঢাকা। আইন শৃঙ্খলা রক্ষায় সূক্ষ্ম পরিমাণ ফাঁক রাখা হয়নি। রাষ্ট্রীয় সকল পর্যায়ের আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সার্বিক নিরাপত্তা রক্ষায় নিয়োজিত রয়েছেন। মহামান্য রাষ্ট্রপতি যাতায়াতের সকল স্থান ও সড়কগুলোতে সর্বাত্মক নজরদারী, নিরাপত্তাসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্য মোতায়েন এবং মোবাইল টিম অব্যাহত রয়েছে।

জেলা সদরে প্রবেশে গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। যে কোন ধরণের নাশকতা বা আইন শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড প্রতিহত বা দমনে কঠোর অবস্থানে রয়েছেন নিরাপত্তা বাহিনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড