• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫ মে নিজ জেলা পাবনায় যাচ্ছেন রাষ্ট্রপতি, দেওয়া হবে নাগরিক সংবর্ধনা

  রাকিব হাসনাত, পাবনা

০৪ মে ২০২৩, ১৭:২৮
সাহাবুদ্দিন চুপ্পু

দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু আগামী ১৫ মে চারদিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় আসবেন। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। এর আগে গতকাল বুধবার (৩ মে) বিকেলে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীকে আহ্বায়ক ও পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানকে সদস্য সচিব করে একটি নাগরিক কমিটি গঠন করা হয়েছে । বুধবার ৩ মে রাতে শহরের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে নাগরিক কমিটির সদস্যরা প্রথম প্রস্তুতি সভা করেছেন।

সভায় জানানো হয়, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করবেন সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। অনুষ্ঠানে ২ হাজার ৫০০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।

জানা গেছে, ১৫ মে সকালে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন। পাবনা এডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে হ্যালিপেডে অংশগ্রহণ করবেন। গার্ড অব অনার গ্রহনের পরে বিশ্রাম নিবেন। এরপর বেলা সোয়া একটায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা দেড়টায় তিনি আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন। এরপর স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সার্কিট হাউসে ফিরে রাত্রি যাপন করবেন।

১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। এদিন বিকেল পাঁচটায় তিনি পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউসে রাত্রি যাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

রাষ্ট্রপতির সফরকে ঘিরে জেলায় ব্যাপক উৎসাহ আমেজ বিরাজ করছে। নাগরিক সংবর্ধনা উদযাপন কমিটিসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে চলছে নানা প্রস্তুতি।

বুধবার রাতে নাগরিক কমিটির আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতির সফর সফল করতে জেলার সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানানো হয়।

সভায় আহ্বায়ক অঞ্জন চৌধুরী, সদস্যসচিব এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শিবজিত নাগ ও জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তব্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট শামসুল হক, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, সমাজসেবক মোসতাক আহম্মেদ ও পাবনা প্রেসক্লাবের সভাপতি বি এম ফজলুর রহমান প্রমুখ।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের সদস্যসচিব আব্দুল মতীন খান বলেন, দেশের ২২ তম রাষ্ট্রপতি পাবনার হওয়ায় বিষয়টি আমাদের গৌরব, অহংকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ধন্য করেছেন। তার পাবনা সফরকে ঘিরে মানুষের মধ্যে চরম উৎসাহের সৃষ্টি হয়েছে। সবার মাঝে উৎসবের আমেজ বইছে। আমরা জেলার সর্বস্তরের মানুষকে নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করতে যাচ্ছি। ইতিমধ্যে আমরা অনুষ্ঠানের ভেন্য ঠিক করেছি। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিষয়টি নিয়ে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ এটি এটি অরাজনৈতিক অনুষ্ঠান। আশা করছি, সর্বস্তরের মানুষের অংশগ্রহণে একটি আনন্দঘন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।’ অনুষ্ঠান সফল করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা চান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড