• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে 

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

২৭ এপ্রিল ২০২৩, ১১:২১
চট্টগ্রাম-৮ উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে 
উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে (ছবি : অধিকার)

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষে এরই মধ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে। এবার কেন্দ্রে কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন র‍্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই আসনে উপ-নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে ১৯০টি ভোটকেন্দ্রে মোট পাঁচ লাখ ১৭ হাজার ৬৫২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ মারা গেলে আসনটি শূন্য ঘোষিত হয়।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে ১৯০টি ভোটকেন্দ্রে ১৯০ জন প্রিসাইডিং কর্মকর্তা, এক হাজার ৪১৪ জন সহকারী প্রিসাইডিং ও ভোটগ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। পাশাপাশি পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসার বাহিনীর দুই হাজার ৮২৮ জন দায়িত্বে রয়েছেন। ভোটের আগে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম ও ভোটের কাগজপত্র পৌঁছে গেছে।

নির্বাচন কমিশনের পাশাপাশি আইনশৃঙ্খলা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। চট্টগ্রাম জেলা পুলিশ বোয়ালখালী উপজেলা এবং চট্টগ্রাম মহানগর পুলিশ ভোটকেন্দ্রের নিরাপত্তাসহ সার্বিক দায়িত্ব পালন করছে। এরই মধ্যে নিরাপত্তা নিশ্চিত করার সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। এর বাইরে চট্টগ্রাম জেলা প্রশাসন ভোটের দিন নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাঠে থাকার জন্য দায়িত্ব বণ্টন করে দিয়েছে।

নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী।

তারা হলেন- মোমবাতি প্রতীকে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের অধ্যক্ষ মাওলানা স উ ম আবদুস সামাদ, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা এসএম ফরিদ উদ্দিন, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. কামাল পাশা ও একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মীর মো. রমজান আলী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড