• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড. জাফরুল্লাহর শেষ ঠিকানা সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র   

  গবি প্রতিনিধি

১৪ এপ্রিল ২০২৩, ১৩:৫৮
ড. জাফরুল্লাহর শেষ ঠিকানা সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র   

অবশেষে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ দাফন নিয়ে জল্পনা কল্পনার অবসান হলো। সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের সূচনা ভবন সংলগ্ন কবরস্থ করার সিদ্ধান্ত নিয়েছে তার পরিবার।

গত বুধবার (১৩ এপ্রিল) ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ সাভারে কবরস্থ করার বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান সমন্বয়ক ডা. মঞ্জুরুল কাদের।

ডা. মঞ্জুরুল কাদের বলেন, এখন পর্যন্ত সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের সূচনা ভবন সংলগ্ন গণস্বাস্থ্যের সাবেক কর্মী শহীদ নিজাম ও শহীদ তাহেরের কবরের পাশে জাফরুল্লাহ ভাইয়ের দাফন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানাজার নামাজের আয়োজন করা হবে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে।

অবশ্য এর আগে পরিবারের কেউ কেউ জানিয়েছিলেন বা গুঞ্জন উঠেছিল তার প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের এনাটমি ল্যাবে তার লাশ সংরক্ষণ করা হবে। কিন্তু আজকে গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীদের দীর্ঘ প্রত্যাশায় শেষ পর্যন্ত সকলের সিদ্ধান্তেই গণস্বাস্থ্য কেন্দ্রে দাফনের সিদ্ধান্ত হয় তার মরদেহ।

উল্লেখ্য, ১৯৭১ এর মুক্তিযুদ্ধের সময় থেকে গ্রামীণ সাধারণ মানুষের চিকিৎসা ও অধিকারের স্বার্থে নিজের জীবনকে বিলিয়ে দেওয়া ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ১১ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তারই সাধারণ মানুষের সেবায় প্রতিষ্ঠিত ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড