• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেস ব্রিফিংয়ে রেলের ব্যবস্থাপক

ইদযাত্রায় জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলবে স্পেশাল ট্রেন

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

০৫ এপ্রিল ২০২৩, ১৫:২০
ইদযাত্রায় জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলবে স্পেশাল ট্রেন

শিল্প বহুল গাজীপুরে কর্মরত লাখ লাখ গার্মেন্টস শ্রমিক কর্মচারীদের ইদের ছুটিতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ঈদযাত্রা সহজ ও নির্বিঘ্ন করতে জয়দেবপুর জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ট্রেনটির নাম দেওয়া হয়েছে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ইদ স্পেশাল-১ ট্রেন।

আজ বুধবার দুপুরে গাজীপুর শহরের জয়দেবপুর রেলওয়ে জংশন পরিদর্শন শেষে স্টেশনের বিশ্রামাগারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানান ঢাকা বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুল রহমান।

তিনি জানান, ইদ স্পেশাল এ ট্রেনটি ইদুল ফিতরের পূর্বে ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল তিনদিন জয়দেবপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পর্যন্ত যাতায়াত করবে। এছাড়া ইদের পর ২৪ ও ২৫ এপ্রিল দুই দিন পুনরায় একই রুটে যাতায়াত করবে।

তিনি জানান, স্পেশাল এ ট্রেনের সকল টিকেট অনলাইনে ক্রয় করতে হবে। এ জন্য যাত্রীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। একজন যাত্রী চারটির বেশি টিকেট ক্রয় করতে পারবে না। গত পহেলা এপ্রিল থেকে এ ট্রেনটির টিকেট অনলাইনে বিক্রি শুরু হয়েছে।

ট্রেনটি জয়দেবপুর জংশন থেকে সন্ধ্যা সোয়া ৭টায় যাত্রা শুরু করে বিরতিহীনভাবে শান্তাহার রেলওয়ে জংশন পর্যন্ত যাবে। সেখান থেকে বিরামপুর, জয়পুরহাট, পার্বতীপুর, ফুলবাড়ি, কিসমত, ঠাকুরগাও স্টেশনে যাত্রা বিরতি দিয়ে পরদিন সকাল সাড়ে ৮টার দিকে পঞ্চগড় পৌঁছবে। ট্রেনটিতে শতকরা ২৫ ভাগ আসনবিহীন টিকেটও দেওয়া হবে।

বিভাগীয় ব্যবস্থাপক আরো জানান, চিলাহাটি ইদ স্পেশাল নামে আরেকটি ট্রেন ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রাত ১১টা ৫৫ মিনিটে যাত্রা শুরু করে গন্তব্যে পৌছাবে পরদিন সকাল পৌনে ১০টায়। এ ট্রেনটি চিলাহাটি থেকে ছাড়বে দুপুর দেড়টায়। ঢাকা পৌছাবে রাত ১০টা ৫৫ মিনিটে। ঢাকার উপর থেকে চাপ কমানো এবং গাজীপুরে কর্মরত লক্ষ লক্ষ গার্মেন্টস শ্রমিক কর্মচারীদের যাতায়াতের সুবিধার জন্যই ইদ স্পেশাল ট্রেন দুটি চালু করা হবে।

উত্তরবঙ্গগামী যাত্রীদের যাতায়াত আরো সহজ করার জন্য তিনি একই দিনে ইদের ছুটি না দিয়ে ভিন্ন ভিন্ন দিনে ছুটি দিতে শিল্পমালিকদের প্রতি অনুরোধ জানান।

প্রেস ব্রিফিংকালে রেলওয়ের নিরাপত্তার বাহিনীর ঢাকা বিভাগীয় কমান্ডেন্ট মো. শহীদ উল্ল্যাহ, সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল হক, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কবির উদ্দিন মোল্লা, জয়দেবপুর রেল জংশন মাস্টার রেজাউল ইসলামসহ রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড