• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেপিএম আবারও ঘুরে দাঁড়াবে : শিল্পমন্ত্রী

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১১ মার্চ ২০২৩, ১৪:১৫
কেপিএম আবারও ঘুরে দাঁড়াবে : শিল্পমন্ত্রী
কাগজকল ঘুরে দেখছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (ছবি : অধিকার)

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, কর্ণফুলী কাগজকলের ফ্যাসিলিটিজগুলো আছে, কিন্তু কারখানার যন্ত্রপাতিগুলো অনেক পুরনো হয়ে গেছে, অনেকগুলো নষ্ট হয়ে গেছে। বর্তমানে কাগজের যে চাহিদা আছে ওই চাহিদাগুলো কর্ণফুলী কাগজকল যাতে মেটাতে পারে সে জন্য উদ্যোগ গ্রহণ করা হবে; যাতে কেপিএম আবারও ঘুরে দাঁড়াতে পারে।

গতকাল শুক্রবার বিকালে রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস(কেপিএম) পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, বিদেশ থেকে কাগজ যাতে আনতে না হয় সে জন্য কোয়ালিটি আরও বাড়াতে হবে। আমাদের যে ফ্যাসিলিটিজ আছে, আমরা বাজার দরে কাগজের বাজারজাত করতে পারবো। মিলে নতুনত্ব আনা হবে উন্নত কাঁচামাল। অন্য প্রজেক্টের চিন্তাও রয়েছে। সবকিছু মিলে যে বিশাল প্রজেক্ট চালু ছিল। ভবিষ্যতে বাংলাদেশের যেগুলো প্রয়োজন সে গুলা চালু করা হবে। তবে এখন কাঁচামালের অভাব, এটা সারাবিশ্ব জুড়ে।

তিনি আরও বলেন, আমাদের এখন যে ক্যাপাসিটি আছে, আভ্যন্তরীণ বাজারের জন্য যথেষ্ট তবুও কিছুটা আধুনিক করে আমরা পারব। বিশেষজ্ঞদের দিয়ে সামনে কাজ গুলো করাবো। কেপিএম আবার ঘুরে দাঁড়াবে। একটু সময় লাগবে। পুরনোগুলো চলবে না নতুন যন্ত্রপাতি বসাতে হবে। ৫৩ সালের বিল্ডিং আর হবেনা। অনেকগুলো বিল্ডিং নষ্ট হয়ে গেছে। এগুলোর যৌবন শেষ হয়ে গেছে, এগুলো ভেঙ্গে ফেলতে হবে।

জায়গা আছে নতুন করে কাজে লাগিয়ে নতুন করে প্রজেক্ট হবে জানিয়ে মন্ত্রী বলেন, মিলটি চলবে, দেশের জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয়। বিদেশের ওপর নির্ভর করতে হবে না আমাদের আর।

এ সময় শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিআইসির চেয়ারম্যান সাইদুর রহমান, কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একে এম আনিসুজ্জামান, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহমুদ, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে, কাপ্তাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলনসহ কেপিএমের বিভাগীয় কর্মকর্তাগণ ও সিবিএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি কেপিএম লিমিটেডের গেস্ট হাউসে মিলের বিভাগীয় কর্মকর্তা ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন কেপিএম কাপ্তাই রেস্ট হাউজে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড