• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘স্মার্ট নাগরিক হতে দেশপ্রেমে শাণিত হওয়া প্রয়োজন’

  রাকিব হাসনাত, পাবনা

০৭ মার্চ ২০২৩, ১০:৩৯
‘স্মার্ট নাগরিক হতে দেশপ্রেমে শাণিত হওয়া প্রয়োজন’
বক্তব্য রাখছেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু (ছবি : অধিকার)

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু বলেন, জনগণকে কাঙ্ক্ষিত সেবা দিতে হলে আমাদের প্রত্যেক ডাক্তার, নার্স ও কম্পাউন্ডারকে স্মার্ট হিসেবে গড়ে উঠতে হবে। একই সাথে সেবা প্রত্যাশীদেরও স্মার্ট হতে হবে। স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হলে প্রথমে দেশপ্রেমে শাণিত হতে হবে। এই মার্চ মাসেই মহান জাতির মহান পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়ে নিরস্ত্র জনতাকে সশস্ত্র রূপে সজ্জিত হওয়ার অনুপ্রেরণা যুগিয়েছিলেন।

গতকাল সোমবার (৬ মার্চ) দুপুরে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী ও কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের মাঝে ল্যাপটপ ও ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় তিনি বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

ডেপুটি স্পীকার বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল, ডিজিটাল বাংলাদেশ হিসেবে রূপান্তরের চূড়ান্ত ধাপে আরোহণ করছে এবং স্মার্ট বাংলাদেশের পথে যাত্রা শুরু করেছে। অন্য যে কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তুলনায় বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপরিহার্যতা, তাৎপর্য ও কার্যক্রমের বিস্তৃতি অনেক বেশি।

তিনি আরও বলেন, প্রক্রিয়াধীন চরবুনিয়া ব্রিজ, উল্লাপাড়া রেল লাইন ও নতুন ভারেঙ্গাতে ইকোনমিক জোন হলে এই হাসপাতালে সেবা প্রত্যাশীদের আগমন আরও অনেক বাড়বে। আমাদের হাসপাতালের যে উন্নয়ন ও অবয়ব থাকা দরকার এবং সেবার মান যে স্তরে পৌঁছানো দরকার সেখানে আমরা পৌছাতে পারছি না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতেমা তুয জান্নাত এর সভাপতিত্বে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল হক, সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না, উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাহ উল হক ও মোছা. শায়লা শারমিন ইতিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড