• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী

‘প্রত্যন্ত অঞ্চলে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সরকার’

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৫
‘প্রত্যন্ত অঞ্চলে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সরকার’

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় নির্মিতব্য দেশের সর্ববৃহৎ ও বহুল আলোচিত ১৩২০ মেগাওয়াট কয়লা বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী বীরবিক্রম।

গতকাল রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের সাথে ব্রিফিং ও মতবিনিময় সভা শেষে বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নে নবনির্মিত এস. আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেন তিনি। এর পূর্বে তিনি চট্টগ্রাম বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে প্রকল্পের জেটিঘাটে অবতরণ করেন।

মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিংকালে তিনি বলেন, বাঁশখালী কয়লাবিদ্যুৎ প্রকল্প রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ সম্পদ। এ প্রকল্প দেশের বিদ্যুৎ খাতে বড় ধরণের অবদান রাখবে। এই প্রকল্পটি নির্মাণের ফলে বাঁশখালীর মানুষের ভাগ্য বদলে যাবে। বিদ্যুৎ কেন্দ্র চালু হলে দেশের বিদ্যুৎ ঘাটতিসহ বহু মানুষের কর্মসংস্থান হবে। বর্তমান শেখ হাসিনার সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিতে সক্ষম হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. হাবীবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (গ্রেড-১) মো. মাহাবুবর রহমান, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি) এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, বিদ্যুৎ বিভাগ পাওয়ার সেল এর মহাপরিচালক মো. হোসেন, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার পিএস মুক্তাদির আজিজ, পিএস টু সচিব (উপ সচিব) এরাদুল হক, খনিজ সম্পদ বিষয়ক উপ সচিব সাইফুল ইসলাম আজাদ, ডেপুটি প্রকল্প পরিদর্শক ও ইলেকট্রিক্যাল এন্ড সাইড প্রজেক্ট ম্যানেজার ফয়জুর রহমান, ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) মো. এবাদত হোসেন ভুঁইয়া, এস. আলম গ্রুপের ভাইস-চেয়ারম্যান আবদুস সামাদ লাভু, এস. আলম গ্রুপের পরিচালক শহীদুল ইসলাম, এসএস পাওয়ার প্লান্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক দীপংকর মজুমদার, ডেপুটি প্রকল্প পরিচালক (মেকানিক্যাল) মোস্তাফিজুর রহমান, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী, এস. আলম গ্রুপের ভূসম্পদ বিভাগের প্রধান মোস্তান বিল্লাহ আদিল, এসএস পাওয়ার প্লান্টের সমন্বয়কারী ফারুখ আহমদ, আনোয়ারা (সার্কেল) সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চলতি বছরের আগামী জুন মাস থেকে প্রাথমিকভাবে ১২শ ২৪ মেগাওয়াট বিদ্যুৎ চালু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড