• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

জাকার্তায় ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রীর সাথে সেন্টার ফর এনআরবির বৈঠক

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০২২, ১৩:৫১
জাকার্তায় ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রীর সাথে সেন্টার ফর এনআরবির বৈঠক
ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সেন্টার ফর এনআরবির কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

জাকার্তায় ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রী ড. জুলকিফলি হাসানের সাথে সেন্টার ফর এনআরবির একটি প্রতিনিধি দল গতকাল বুধবার (৩০ নভেম্বর) বৈঠক করেছে।

বৈঠকে প্রতিনিধিদল জাকার্তার বাণিজ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণের ব্যাপারে ইন্দোনেশিয়ার উদ্যোগের আহ্বান জানান।

মন্ত্রী বাংলাদেশ এবং ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণে তার গভীর আগ্রহ প্রকাশ করেন এবং আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন।

এনআরবি চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন এবিএম মোস্তাক হোসেন ও ড. শামসী আলী।

সেকিল চৌধুরী তার বক্তব্যে মন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণে উভয় দেশের বাণিজ্য প্রতিনিধিদলের সফর অনুষ্ঠানের ওপর গুরুত্ব আরোপ করেন। বাংলাদেশের সাথে বিমান যোগাযোগ চালু ভিসা জটিলতা নিরসন, বাংলাদেশি পণ্য আমদানি ও ব্যবসায়ীদের দীর্ঘ মেয়াদী ভিসা প্রদান ও এয়ারপোর্টে হয়রানী নিরসন বিষয়ে মন্ত্রীকে অনুরোধ জানান।

মন্ত্রী তার বক্তব্যে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণের ব্যাপারে তার দেশের এবং ব্যক্তিগতভাবে তার আগ্রহের কথা ব্যক্ত করেন। তিনি বলেন- সাউথ এশিয়ার দেশসমূহের মধ্যে বাংলাদেশ তাদের কাছে অগ্রাধিকার তালিকায় রয়েছে।

তিনি ইন্দোনেশিয়ার ব্যবসায়ীদেরকে নিয়ে বাংলাদেশ সফরে সেন্টার ফর এনআরবির আমন্ত্রণের জন্য ধন্যবাদ জানান এবং আগামী বছরের প্রথমার্ধে বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সাউথ এশিয়া সফর শুরু করবেন বলে মতামত ব্যক্ত করেন।

এ সময় মন্ত্রী তার দপ্তরের কর্মকর্তাবৃন্দকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন। পরে ইন্দোনেশিয়ার রফতানি উন্নয়ন পরিদপ্তরের তত্ত্বাবধানে এবং এনআরবি সেন্টারের উদ্যোগে ব্যবসায়ীদের একটি নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়।

গুরুত্বপূর্ণ এই সভায় এনআরবি প্রতিনিধি দলের নেতৃবৃন্দ, ইন্দোনেশিয়ায় অবস্থিত বাংলাদেশি ব্যবসায়ী বৃন্দ এবং ইন্দোনেশিয়ার ব্যবসায়ীবৃন্দ অংশগ্রহণ করেন এবং বিভিন্ন বিষয়ে আলোচনা করেন । বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা শাজিবুর রহমান, ইন্দোনেশিয়ার বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে বিভিন্ন দপ্তরের মহাপরিচালক বৃন্দ ও মন্ত্রীর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ আয়োজনটিতে উপস্থিত ছিলেন। এ সময় মন্ত্রীকে সেন্টার ফর এনআরবির একটি স্মারক উপহার দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড