• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কাউট আন্দোলনকে আরও গতিশীল করতে হবে : দুদক 

  শেখ শান্ত ইসলাম, খুলনা

২১ নভেম্বর ২০২২, ১৩:১৫
স্কাউট আন্দোলনকে আরও গতিশীল করতে হবে : দুদক 
বক্তব্য রাখছেন দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজ্জাম্মেল হক খান (ছবি : অধিকার)

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজ্জাম্মেল হক খান বলেছেন, স্কাউট আন্দোলন বিশ্বব্যাপী স্বীকৃত স্বেচ্ছাসেবী ও শিক্ষামূলক আন্দোলন। স্কাউট আন্দোলনকে আরও গতিশীল করতে হবে। স্কাউটিং শিক্ষা কার্যক্রমের অবিচ্ছেদ্য অংশ। শিক্ষার পাশাপাশি সৎ, চরিত্রবান, আত্মপ্রত্যয়ী নাগরিক গড়ে তোলার ক্ষেত্রে স্কাউট আন্দোলনের গুরুত্ব অপরিসীম।

তিনি বলেছেন, তরুণদের স্কাউটে সম্পৃক্ত করতে পারলে তারা অন্যায়, মাদক, সন্ত্রাসসহ সকল খারাপ কাজ থেকে বিরত থাকবে। স্কাউটস ফাউন্ডেশন মানুষের কল্যাণে কাজ করে। দুর্যোগের সময়ে এই ফাউন্ডেশন এগিয়ে আসে। স্কাউটিং একজন তরুণকে সব ধরনের পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার পাশাপাশি মানব-দরদী হতে শেখায়। বাংলাদেশে প্রায় ২৩ লাখ স্কাউট সদস্য রয়েছে। সরকার এই ফাউন্ডেশনকে সাহায্য সহযোগিতা করে আসছে।

গত শনিবার দিবাগত রাতে খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের খুলনা আঞ্চলিক কনভেনশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের সভাপতি ড. মো. আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশীদ, বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশন খুলনা অঞ্চলের সভাপতি প্রফেসর ড. মো. আহসান হাবীব, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান।

এতে স্বাগত জানান বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের জাতীয় কমিশনার সাফিনা রহমান। কনভেনশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের জাতীয় কমিশনার এসএম ফজলুল হক আরিফ। ধন্যবাদ জানান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) কেএম সাইদুজ্জামান।

কনভেনশনে খুলনা বিভাগের ১০ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও স্কাউট প্রতিনিধিরা অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড