• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবিধানের আলোকে সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব : ব্রিটিশ হাইকমিশনার 

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

০৪ অক্টোবর ২০২২, ১৩:২৫
সংবিধানের আলোকে সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব : ব্রিটিশ হাইকমিশনার 
জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন বইতে স্বাক্ষর করছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন (ছবি : অধিকার)

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বন্ধু রাষ্ট্র হিসেবে আমরা বলতে পারি, একটি অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশকে আরও উন্নয়ন এনে দিতে পারে। বন্ধু রাষ্ট্র হিসেবে আমরা বিশ্বাস করি বাংলাদেশ অতি দ্রুত আরও উন্নয়নের পথে এগিয়ে যাবে।

সোমবার (৩ অক্টোবর) বিকালে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। পরে তিনি স্মৃতিসৌধে পরিদর্শন বইতেও স্বাক্ষর করেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের সুন্দর একটি সংবিধান আছে। এই সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব। আমরা বাংলাদেশ থেকে বছরে ৩ বিলিয়ন পাউন্ড মূল্যের পণ্য আমদানি করি। অনেক গার্মেন্টস পণ্য-তো সাভারেই তৈরি হয়।

ব্রিটিশ হাইকমিশনার আরও বলেন, আমাদের দেশ থেকেও বাংলাদেশে অনেক কিছু রফতানি করা হয়। আমাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। হাইকমিশনার হিসেবে আমি চাইব এই ক্ষেত্রটা আরও বড় ও সুন্দর হোক। আমি সেদিকে খুব ভালো করে লক্ষ্য রেখেছি। আমাদের সম্পর্কের সত্যিই ভাল একটি ভিত্তি আছে।

এ সময় উপস্থিত ছিলেন- সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজাহারুল ইসলাম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহ কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, স্মৃতিসৌধের উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড