• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এখনো সৃষ্টি হয়নি লঘুচাপ, বৃষ্টি বাড়ার সম্ভাবনা

  নিজস্ব প্রতিবেদক

০৭ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৫
এখনো সৃষ্টি হয়নি লঘুচাপ, বৃষ্টি বাড়ার সম্ভাবনা
নগরীতে বৃষ্টি ঝরছে (ফাইল ছবি)

বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। যদিও এখনো তা সৃষ্টি হয়নি। এছাড়া আগামী পাঁচদিনে বাড়তে পারে বৃষ্টিপাত। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে এসব তথ্য জানান আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

তিনি গণমাধ্যমকে বলেন, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি এখনো সৃষ্টি হয়নি। যদিও তা বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যার মধ্যে তৈরি হতে পারে। লঘুচাপটি বাংলাদেশে প্রভাব ফেলবে না। এর প্রভাব থাকবে প্রতিবেশী রাষ্ট্র ভারতের তামিলনাড়ু ও অন্ধ্র প্রদেশে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেছেন, বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তিনি জানিয়েছেন, সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৬৩ মিলিমিটার। পরবর্তী পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড