• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুবন্ত ডাকঘরকে জাগ্রত করতে কাজ করছি : মোস্তাফা জব্বার

  মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১২ আগস্ট ২০২২, ০৮:০৭
ডুবন্ত ডাকঘরকে জাগ্রত করতে কাজ করছি : মোস্তাফা জব্বার
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার (ছবি : অধিকার)

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের ডুবন্ত ডাক বিভাগকে জাগ্রত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এ জায়গায় বসিয়েছেন। এ জন্য বাংলাদেশের সকল ডাক বিভাগকে ডিজিটাল ডাক বিভাগে রূপান্তর করা হবে। তিনি বৃহস্পতিবার বিকালে সাটুরিয়া উপজেলার বালিয়াটি ডাকঘর নির্মাণ কাজের পরিদর্শনকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রযুক্তিগত আমাদের সংকট রয়েছে। এসএমএস, মেইল, ভাইভার, ওয়ার্সঅ্যাপ, ইমোতে প্রবাসীরা তারা আত্মীয়-স্বজনদের সাথে কথা বলেন এগুলো আমাদের প্রযুক্তিগত চ্যালেঞ্জ ছিল। প্রযুক্তিগত চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য আমরা সক্ষমতা অর্জন করেছি। আজকের বাংলাদেশের ডাক বিভাগের সফলতার পিছনে আমার রক্ত ঘাম পরিশ্রম মিশে আছে।

তিনি বলেছেন, আপনারা বাড়িতে বসেই মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারবেন আপনার পার্সেলটা কোথায় আছে। আরও জানতে পারবেন কোন পিয়নের কাছে বা কে ডেলিভারি দিবে সে ব্যবস্থা করা হচ্ছে। ডাকঘরকে ডিজিটাল করার জন্য ইতিমধ্যেই সার্ভে করা হচ্ছে। সেপ্টেম্বরের ভিতরে সকল ডাকঘরের সার্ভের কাজ শেষ হবে।

এ সময় বালিয়াটি নির্মাণাধীন ডাকঘরের কাজের গুনগত মান নিয়ে স্থানীয় মানুষ অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে মন্ত্রী কাজের অসন্তোষ প্রকাশ করেন। ডাক বিভাগের মহা পরিচালককে ঠিকাদারের বিল আটকিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি।

ডাক ও যোগাযোগ মন্ত্রী বলেন, দেশের কোনো কোরিয়ার সার্ভিস ডাক বিভাগের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্যতা রাখে না। বাংলাদেশে ৯ হাজারের মতো ডাকঘর রয়েছে তাতে পিয়নরা প্রত্যেক বাড়ি বাড়ি চিনেন। এ ব্যবস্থা কোনো কুরিয়ার সার্ভিস করতে পারবে না।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন- পোষ্ট মাস্টার জেনারেল কেন্দ্রীয় সার্কেল ফরিদ আহম্মেদ, অতিরিক্ত মহা পরিচালক ডাক অধিদফতরের মো. গোলাম মোস্তাফা, উপ প্রকল্প পরিচালক মো. শামীমুর রাজিব, ডেপুটি জেনারেল পোষ্ট মাস্টার মো. ওয়াহেদুজ্জামান, সাটুরিয়ার ইউএনও শারমিন আরা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মীর সোহেল আহম্মেদ চৌধুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড