• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে বন্যায় রোগাক্রান্ত ২৪৮৩৮, মৃত্যু ১৩১

  নিজস্ব প্রতিবেদক

২৬ জুলাই ২০২২, ১৯:৪১
দেশের বিভিন্ন অংশ ভয়ানয় বন্যায় তলিয়ে যায়। এসময় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ২৪৮৩৮ জন। মোট মৃত্যু হয়েছে ১৩১ জনের ।  

দেশের বিভিন্ন অংশ ভয়ানয় বন্যায় তলিয়ে যায়। এসময় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ২৪৮৩৮ জন। মোট মৃত্যু হয়েছে ১৩১ জনের ।

মঙ্গলবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, মোট আক্রান্তের মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১৪৪৯৫ জন এবং ১ জন মারা গেছেন, আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ১৩৮৭ জন। চর্ম রোগে আক্রান্ত ৩০৫০ জন, চোখের প্রদাহজনিত রোগে ৪২৪ জন এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৭১০ জন।

এ সময় বজ্রপাতের শিকার হয়েছেন ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের, সাপের দংশনের শিকার হয়েছেন ৩৩ জন এবং ২ জনের মৃত্যু হয়েছে। তবে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে পানিতে ডুবে। পানিতে ডুবেই মৃত্যু হয়েছে ১০৩ জনের।

এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ৪৭৮১ জন এবং তাদের মধ্যে ৯ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে ৮ জন এবং হবিগঞ্জে ১৬ জন,নেত্রকোনায় ২০ জন, টাঙ্গাইলে ১ জন, ময়মনসিংহে ৬জন, জামালপুরে ১০ জন, শেরপুরে ৭ জন, লালমনিরহাটে ৯ জন, কুড়িগ্রামে ৫ জন রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড