• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলছে অফিস, ইদের আমেজ থাকবে আরও কদিন

  নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই ২০২২, ১০:৫৩
খুলছে অফিস, ইদের আমেজ থাকবে আরও কদিন
অফিসে ইদের শুভেচ্ছা বিনিময় চলছে (ছবি : সংগৃহীত)

পবিত্র ইদুল আজহার ছুটি শেষে খুলেছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার। এ কারণে অনেকেই কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবু চলতি সপ্তাহে থাকবে ছুটির আমেজ।

রবিবার (১০ জুলাই) দেশে উদযাপিত হয় পবিত্র ইদুল আজহা। এবার ইদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রবিবার ও সোমবার) সরকারি সাধারণ ছুটি ছিল। ইদের ছুটির আগে দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। বৃহস্পতিবার ছিল ইদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষ হয়েছে সোমবার। ফলে আজ মঙ্গলবার (১১ জুলাই) ফের কর্মব্যস্ততা শুরু হয়েছে অফিসপাড়ায়।

যদিও সরকারি-বেসরকারি যেসব কর্মজীবী ঢাকার বাইরে ঈদ উদযাপন করতে গেছেন তাদের অনেকে ১২ ও ১৩ জুলাই ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালতে পুরোদমে কার্যক্রম শুরু হতে আগামী রবিবার (১৬ জুলাই) লেগে যাবে। তাই চলতি সপ্তাহেও ছুটির আমেজ থাকবে। আগামী সপ্তাহে রাজধানী আবার ফিরতে পারে চেনা রূপে।

এবার ইদুল আজহা উপলক্ষে ঢাকা ছেড়েছেন ৬৬ লাখ মানুষ। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এবার ইদে শনিবার রাত পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার সিমের ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন।

আগেও দেখা গেছে ইদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিস পাড়ার তেমন কর্মব্যস্ততা থাকে না। সহকর্মীরা একে অপরের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করে ব্যস্ত থাকেন। একইভাবে ব্যাংকপাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয় না।

এদিকে ইদের আগে গত সপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারও বিভিন্ন এলাকায় ব্যাংক খোলা ছিল। ওই দুদিন রাজধানীর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পশুর হা‌ট সংলগ্ন ব্যাং‌কের শাখাগুলো সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যাংক লেন‌দেন হয়।

কুরবা‌নির পশুর হাটের ব্যবসায়ী‌দের নির্বিঘ্নে ব্যাংক লেন‌দে‌নের সু‌বিধার্থে এ নির্দেশনা দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। এছাড়া তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে শুক্র ও শনিবার শিল্প সংশ্লিষ্ট এলাকায়ও ব্যাংক খোলা ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড