• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হলেও শঙ্কা নেই: স্বাস্থ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৯ জুন ২০২২, ১৫:০৪
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে এখন করোনা ভাইরাস ঊর্ধ্বমুখী, আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই।

বুধবার (২৯ জুন) দুপুরে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, দেশে করোনা এখন একটু ঊর্ধ্বমুখী, ফলে আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই, আমরা প্রস্তুত রয়েছি। আমাদের হাসপাতালগুলোর উন্নয়ন চলমান রয়েছে। হাসপাতালগুলোতে এখন তেমন করোনা রোগী নেই। হাসপাতালগুলোতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার পরিপূর্ণ ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, সংক্রমণ প্রতিরোধ করতে আমরা গত সপ্তাহে একটি সভা করেছি। সভা থেকে সারা বাংলাদেশে আমরা কিছু প্রস্তাবনা দিয়েছিলাম, অফিসে যারা আসবেন তাদের সবাইকে মাস্ক পরতে হবে, যানবাহনে চলাচলে মাস্ক পরতে হবে। স্কুল-কলেজেও পরতে হবে। বিভিন্ন দোকানপাটে যারা যাবেন তাদেরও মাস্ক পরতে হবে। আশাকরি জনগণ এই নির্দেশনা গুলো মেনে চলবেন, নিজেরা সুরক্ষিত থাকবেন এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের এমনভাবে কাজ করতে হবে যেন প্রতিটা মানুষ ভালোভাবে, সময়মতো এবং মানসম্মত স্বাস্থ্যসেবা পায়। স্বাস্থ্যসেবা পেতে মানুষের যেন কোনো ব্যাঘাত না ঘটে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। মানুষকে ভালো স্বাস্থ্যসেবা দিতে আমরা দায়বদ্ধ।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে। শিশুদের ভ্যাকসিন পেলে জুলাই মাসের শেষের দিকে আমরা ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু করতে পারবো।

ওডি/এমএসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড