• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুসিক নির্বাচনে বৃষ্টির বাগড়া 

  নিজস্ব প্রতিবেদক

১৫ জুন ২০২২, ১২:০৫
কুসিক নির্বাচনে বৃষ্টির বাগড়া 
ভোটগ্রহণ চলছে (ছবি : সংগৃহীত)

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টায় সব কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে ভোট শুরুর ঘণ্টাখানেকের মধ্যেই বৃষ্টির বাগড়ায় ভোগান্তিতে পড়েন ভোটাররা।

সকালে মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা যায় নারী ভোটারে কেন্দ্র কানায় কানায় পরিপূর্ণ। এর একটু পরেই শুরু হলো বৃষ্টি। সঙ্গে সঙ্গে ভোটাররা কেন্দ্রের ভিতর গিয়ে আশ্রয় নেয় এবার কেউবা আশ্রয় নেন অভিভাবক শেডের নিচে।

বুধবার (১৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কয়েকজন নারী ভোটার জানান, সকাল সকাল ভোট দিয়ে বাড়ি চলে যাব ভেবেছি। কিন্তু বিপত্তিটা বাধালো বৃষ্টি। তবে বজ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। বৃষ্টিতে ভিজেও কেন্দ্রটিতে ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সবগুলো কেন্দ্রে সকাল সাড়ে ১০টা পর্যন্ত বেশ শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ চলছে। কোনো কেন্দ্র থেকে অনিয়মের খবর এখনো আসেনি।

স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে সকাল সোয়া ৯টায় ভোট দিয়েছেন। সকাল ১০টার দিকে হুচ্চামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার কথা রয়েছে বর্তমান মেয়র ও বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কুর।

সকাল ৮টা থেকে শুরু হওয়া কুমিল্লা সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুজন। ২৭টি ওয়ার্ডের মোট ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

কুসিকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকছে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায়। নির্বাচনে পাঁচ জন মেয়র প্রার্থী, ১০৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড