• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সারা দেশে বৃষ্টির পূর্বাভাস

  নিজস্ব প্রতিবেদক

২৬ মে ২০২২, ১২:২৬
সারা দেশে বৃষ্টির পূর্বাভাস
মুষলধারে বৃষ্টি হচ্ছে (ফাইল ছবি)

রাজধানী ঢাকা, খুলনা বিভাগসহ দেশের মোট আটটি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাবে বলে বুধবার (২৫ মে) পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর। এবার সেই পূর্বাভাস তুলে আজ বৃহস্পতিবার (২৬ মে) সারা দেশে বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এদিন আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে গণমাধ্যমকে এ তথ্য জানান।

পূর্বাভাসে বলা হয়, গতকাল (বুধবার) চাঁদপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, পাবনা, ফেনী, রাজশাহী, পটুয়াখালী ও বরিশাল জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। যা আজ প্রশমিত হয়ে মৃদু তাপপ্রবাহের পূর্বাভাস উঠে গেছে। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেছেন, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের বিভিন্ন স্থানে; খুলনা এবং বরিশাল বিভাগের বেশকিছু জায়গায়; রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, আগামী তিনদিনে দেশের আবহাওয়ায় সামান্য পরিবর্তিত হতে পারে। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ এবং বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বেড়ে যাচ্ছে।

আরও পড়ুন : বাজেটের আগেই বাড়ল সিগারেটের দাম

পূর্বাভাস জানাতে গিয়ে এই আবহাওয়াবিদ বলেন, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল খুলনায় ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল কুমিল্লাতে ২২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া নির্ধারিত শেষ ২৪ ঘণ্টায় মাদারীপুরে সর্বোচ্চ ৭৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড