• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ছে বৃষ্টি, কমবে গরম

  নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ১২:২৫
বাড়ছে বৃষ্টি, কমবে গরম
বৃষ্টিতে ভিজছে নগরবাসী (ফাইল ছবি)

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বুধবার (২৫ মে) ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। এদিন ঢাকাসহ দেশের ৬ বিভাগের অনেক স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

নির্ধারিত এই সময়ের মধ্যে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়ে তাপপ্রবাহ কমতে পারে। একই সঙ্গে দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়।

বুধবার (২৫ মে) গ্রীষ্মের দ্বিতীয় মাস জ্যৈষ্ঠের ১১ তারিখ। মঙ্গলবার (২৪ মে) আগের দিনগুলোর তুলনায় বৃষ্টি কিছুটা বৃদ্ধি পেয়েছে। গতকাল সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত শেষ এক দিনে সবচেয়ে বেশি ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে নোয়াখালীর মাইজদী কোর্টে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, রংপুর, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় এবং বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন অঞ্চলে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : স্মারক স্বর্ণমুদ্রার মূল্য বৃদ্ধি

এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এছাড়া গোপালগঞ্জ, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, পাবনা, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু স্থানে প্রশমিত হতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, টাঙ্গাইল, দিনাজপুর, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : সাজার বিরুদ্ধে আপিলে গেলেন হাজী সেলিম

উল্লেখ্য, এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড