• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পি কে হালদারকে দেশে ফেরানোর চেষ্টা চলছে : আইজিপি

  নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২২, ১৭:৪৮
আইজিপি
আইজিপি ড. বেনজীর আহমেদ (ফাইল ফটো)

ভারতে গ্রেফতার হওয়া আলোচিত রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (২৩ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর আল মানার হাসপাতালে চিকিৎসাধীন কবজিবিচ্ছিন্ন পুলিশ সদস্য জনি খানকে দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, পি কে হালদারের বিরুদ্ধে মামলা করেছিল দুদক। আমরা দুদককে সহযোগিতা করছি, তাকে ভারতীয় ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। এছাড়া তিনি দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এনসিবির মাধ্যমে গ্রেফতারের চেষ্টা করা হয়।

গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে পি কে হালদারকে গ্রেফতার করে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আরও পড়ুন : এমন বক্তব্য আসে কী করে : ফখরুল

বাংলাদেশ থেকে সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার অভিযোগ আছে পি কে হালদারের বিরুদ্ধে। গ্রেফতারের আগে ভারতে তার বিপুল পরিমাণ অর্থের সন্ধানও পাওয়া গেছে। পশ্চিমবঙ্গের কলকাতায় পি কে হালদারের সহযোগী সুকুমার মৃধার কাছে এই অর্থের সন্ধান মেলে। ১৩ মে সকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে অভিযান চালায় ইডি।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড