• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে নির্যাতনের শিকার সেই তরুণীকে দেশে হস্তান্তর

  নিজস্ব প্রতিবেদক

২২ মে ২০২২, ১১:০২
ভারতে নির্যাতনের শিকার সেই তরুণীকে দেশে হস্তান্তর
ভারতে নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণী (ফাইল ছবি)

প্রতিবেশী রাষ্ট্র ভারতের বেঙ্গালুরু রাজ্যে ২০২১ সালে ধর্ষণ ও নির্যাতনের শিকার এক তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কর্তৃপক্ষ। ভুক্তভোগী ওই তরুণীকে বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেন।

শনিবার (২১ মে) সন্ধ্যায় বাংলাদেশের বেনাপোল সীমান্ত দিয়ে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের একটি দলের কাছে হস্তান্তর করা হয়।

সেদিন রাতেই ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার গণমাধ্যমের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেছেন, গত বছর ভারতের বেঙ্গালুরুতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ওই তরুণীকে আজ আমাদের কাছে হস্তান্তর করে ভারতীয় কর্তৃপক্ষ।

তিনি জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় বেনাপোল স্থলবন্দর সীমান্ত দিয়ে তরুণীটিকে দেশে আনা হয়। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এ দিকে একই দিন ভারতের বেঙ্গালুরুর একটি বিশেষ আদালত ওই বাংলাদেশি তরুণীকে পাচার ও সঙ্ঘবদ্ধ ধর্ষণের দায়ে সাত বাংলাদেশিসহ মোট ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন। এর মধ্যে সাতজনকে যাবজ্জীবন, একজনকে ২০ বছর এবং একজনকে ৫ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আরও পড়ুন : ‘মাঙ্কিপক্স’ নিয়ে এবার দেশের সব বন্দরে সতর্কতা

উল্লেখ্য, ২০২১ সালের মে মাসে ওই নারীর ওপর চালানো যৌন নির্যাতনের একটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রকাশিত সেই ভিডিয়োর সূত্র ধরেই পরবর্তীকালে তদন্তে নামে দুই দেশের প্রশাসন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড