• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেট অধিবেশন ৫ জুন 

  নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০২২, ১৮:৫১
জাতীয় সংসদ
জাতীয় সংসদ (ফাইল ফটো)

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অধিবেশন আহ্বানে জাতীয় সংসদের বাজেট অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। রবিবার বিকাল ৫টায় অধিবেশন শুরু হবে।

বুধবার (১৮ মে) জাতীয় সংসদের যুগ্মসচিব মো. তারিক মাহমুদ এ তথ্য জানান।

তিনি বলেন, এটি জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন।

গত বছর করোনা মহামারির মধ্যে ৩ জুন চলতি অর্থবছরের জন্য বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর আগের দিন ২ জুন বাজেট অধিবেশন শুরু হয়।

আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেট হবে অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের চতুর্থ বাজেট ও আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদের ১৪তম বাজেট।

জানা যায়, আগামী বাজেট কেমন হবে তা নিয়ে ব্যবসায়ী ও পেশাজীবীদের মতামত জানতে মাসব্যাপী প্রাক-বাজেট আলোচনার আয়োজন করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আলোচনা হয় বিভিন্ন জেলা ও বিভাগের চেম্বারের নেতাদের সঙ্গেও।

গত ৬ ফেব্রুয়ারি থেকে প্রাক-বাজেট আলোচনা শুরু হয়, শেষ হয় গত ২০ মার্চ। প্রায় শতাধিক ব্যবসায়ী এবং পেশাজীবী সংগঠনের নেতারা প্রাক-বাজেট আলোচনায় উপস্থিত হয়ে তাদের দাবি-দাওয়া পেশ করেন।

আরও পড়ুন : বানভাসিদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

ব্যবসায়ীদের দাবির মধ্যে রয়েছে- কর্পোরেট করের হার কমানো, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকানো, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করা, ব্যক্তি পর্যায়ে ন্যূনতম কর তিন লাখ থেকে বাড়িয়ে চার লাখ টাকা করা, আয়কর ও মূসকের আওতা বাড়ানো এবং সব রফতানি খাতকে সমান সুবিধা দেওয়া।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড