• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা প্রত্যাবাসনে কোনও অগ্রগতি নেই

  নিজস্ব প্রতিবেদক

১০ মে ২০২২, ১৭:১৬
রোহিঙ্গা ক্যাম্প
রোহিঙ্গা ক্যাম্প (ফাইল ফটো)

বাংলাদেশের আশ্রয়ে থাকা রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে ফেরত যাওয়ার বিষয়ে এখন পর্যন্ত কোনও অগ্রগতি নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বলেন, এখন পর্যন্ত দেশটির কাছে ৩৫ হাজারের তালিকা পাঠিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১০ মে) সচিবালয়ে রোহিঙ্গা প্রত্যাবাসন ও তাদের সহায়তা বিষয়ক দুটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ইউএসএইডের ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর (পলিসি অ্যান্ড প্রোগ্রামিং) ইসোবেল কোলম্যান ও ইন্ডিপেনডেন্ট ইনভেস্টিগেটিভ মেকানিজম অন মিয়ানমারের (আইআইএমএম) প্রধান নিকোলাস কোয়ামজিয়ানের নেতৃত্বে দুটি প্রতিনিধিদল এ বৈঠক করে।

প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের দাতাসংস্থা-ইউএসএইড রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগ করবে। এছাড়া কক্সবাজারে রোহিঙ্গাদের ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেছে সংস্থাটি।

তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠানোই এখন প্রধান লক্ষ্য। এটাই হচ্ছে স্থায়ী সমাধান। এর জন্য আন্তর্জাতিকভাবে যোগাযোগ রাখছে সরকার। যদিও এটা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুখবর নেই।

আরও পড়ুন : একনেকে ১১ প্রকল্প অনুমোদন

তিনি আরও বলেন, ভাসানচরের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইউএসএইড। সেখানে রোহিঙ্গাদের চিকিৎসায় একটি বিশেষায়িত হাসপাতাল করতে বলেছে সংস্থাটি।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড