• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের শিশুদের জন্য ৫৬১৭ শিক্ষাকেন্দ্রের সবই খোলা

  অধিকার ডেস্ক

০৬ মে ২০২২, ১২:১৯
স্কুলে পড়াশোনা করছে রোহিঙ্গা শিশুরা
স্কুলে পড়াশোনা করছে রোহিঙ্গা শিশুরা (ছবি : আল-জাজিরা)

রোহিঙ্গা শিশুদের শিক্ষার সুযোগ বন্ধ ও শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাসে যেতে বাধা দেয়ার খবরটি মিথ্যা বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

রোহিঙ্গা শিবিরের শিক্ষা কার্যক্রম বন্ধ নিয়ে বিভিন্ন মহল অপপ্রচার করছে। জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক/রোহিঙ্গা শিশুদের শিক্ষার সুযোগের ব্যাপারে মিথ্যা তথ্য গভীর উদ্বেগের বিষয়।

গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রোহিঙ্গা শিবিরে প্রায় পাঁচ হাজার ৬১৭ শিক্ষাকেন্দ্রের সবই চালু আছে।

রোহিঙ্গা শিবিরে শিক্ষা খাত দেখভালকারী ইউনিসেফ কোনো শিক্ষার সুবিধা বন্ধ করার বিষয়ে কোনো উদ্বেগ প্রকাশ করেনি। বাংলাদেশ সরকার সবার জন্য, বিশেষ করে, মেয়েদের জন্য শিক্ষার সুযোগ নিশ্চিত করার ওপর অত্যন্ত গুরুত্ব দেয়। একইভাবে, সরকার শিবিরের ভেতর রোহিঙ্গা শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম সহজতর করছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বাংলাদেশ সরকার জাতিসংঘ সংস্থাগুলোর সঙ্গে মিয়ানমারের পাঠ্যক্রমের আওতায় বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক (রোহিঙ্গা) শিশুদের ধীরে ধীরে শেখার সুবিধা আনতে, স্বেচ্ছাসেবক শিক্ষকদের সম্পৃক্ততা এবং তাঁদের সক্ষমতা বৃদ্ধির জন্য নীতি গ্রহণ বাস্তবায়ন করছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড