• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের ছুটি শেষ, খুলল অফিস-আদালত

  নিজস্ব প্রতিবেদক

০৫ মে ২০২২, ০৯:১৬
ইদের ছুটি শেষ, খুলল অফিস-আদালত
অফিসে ইদের শুভেচ্ছা বিনিময় করছেন কর্মীরা (ছবি : সংগৃহীত)

পবিত্র ইদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিনের ছুটি শেষে আজ বৃহস্পতিবার (৫ মে) খুলল দেশের অফিস-আদালত। এবার গত শুক্রবার (২৯ এপ্রিল) থেকে ছুটি ঘোষণা করেছিল সরকার। তাই গেল বৃহস্পতিবার (২৮ এপ্রিল) শেষ কর্মদিবস অফিস হয়ে শুক্রবার থেকে ছয় দিনের ইদের ছুটি শুরু হয়।

মঙ্গলবার (৩ মে) পালিত হয় মুসলমানদের পবিত্র এই ধর্মীয় উৎসব। সেই হিসেবে বুধবারও (৪ মে) ছিল ইদের ছুটি। যদিও সরকার ঘোষিত ছয় দিনের মধ্যে শুক্র ও শনিবার দুদিনই ছিল সাপ্তাহিক ছুটি। ইদের ছুটি শেষে আজ (বৃহস্পতিবার) অফিস পাড়ায় যোগ দিচ্ছেন কর্মজীবীরা।

কিন্তু যারা ৬ দিনের পর আজ ছুটি নিয়েছেন, তারা আগামী শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাবেন। রাজধানী ঢাকার বাইরে যারা ইদ করতে গেছেন সরকারি-বেসরকারি অধিকাংশ কর্মজীবী ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস আদালত পুরোপুরি কার্যক্রম চালু হতে রবিবার (৮ মে) লেগে যাবে।

অতীতেও দেখা গেছে ইদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিস পাড়ার তেমন কর্মব্যস্ততা থাকে না। সহকর্মীরা একে অপরের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করেন। একইভাবে ব্যাংক পাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয় না। কিন্তু এবার ইদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে সরকার থেকে নির্দেশনা প্রদান করা হয়েছিল। তাই এবার ইদের ছুটি শেষ প্রথম কর্মদিবসে সবার উপস্থিতি স্বাভাবিক থাকবে বলে ধারণা করা হচ্ছে।

মহামারি করোনা ভাইরাসের কারণে গত দুইবছর বিধিনিষেধের মধ্যে কেটেছে ইদ। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পবিত্র ইদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানী ছেড়ে গেছে অর্ধেকের অধিক মানুষ।

আরও পড়ুন : ইদে বান্ধবীকে নিয়ে ঘুরতে গিয়ে কিশোর গ্যাংয়ের হাতে খুন

মোবাইল অপারেটরদের বরাতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, এবার ইদুল ফিতর উদযাপন করতে গত বৃহস্পতিবার থেকে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছেড়ে গেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড