• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশেষ খাবার ও গান-বাজনায় কারাবন্দিদের ইদ উদযাপন  

  নিজস্ব প্রতিবেদক

০৩ মে ২০২২, ২১:২২
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার (ছবি: সংগৃহীত)

পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে কাশিমপুর কারাগারের বন্দিদের জন্য এবারও উন্নত খাবার ও নতুন পোশাক সরবরাহ করা হয়েছে। এদিন বন্দিরা কারাগারের ভেতরে জামাতে ঈদের নামাজও আদায় করেছেন বলে কারা জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা গেছে, ইদের নামাজের পাশাপাশি বন্দিদের অংশগ্রহণে গান বাজনারও আয়োজন করে কারা কর্তৃপক্ষ। কাশিমপুরের চারটি কারাগারে আলাদাভাবে ইদ উদযাপিত হয়েছে। এখানে মহিলাদের একটি ছাড়া বাকি তিন কারাগারে ২০টি ইদের জামাত হয়েছে। এদিন কারাগারে বিশেষ খাবার হিসেবে সকালে পায়েস-মুড়ি, দুপুরে মাংস-পোলাও, মিষ্টি, পান সুপারি, সালাদ এবং রাতে ভাত, রুই মাছ ও ছোলার ডাল দেওয়া হচ্ছে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ সুপার আব্দুল জলিল জানান, এ কারাগারে তিন হাজার বন্দি রয়েছেন। তাদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৯৯৭ জন আর প্রায় ছয়শ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত বন্দি রয়েছে। দু’দিন আগে ঈদ উপলক্ষ্যে এখানে দরিদ্র ১ হাজার ২৮ জন বন্দিকে নতুন লুঙ্গি দেওয়া হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সুপার আমিরুল ইসলাম জানান, বন্দিদের জন্য ঈদের নামাজের চারটি জামাত অনুষ্ঠিত হয়েছে। এ কারাগারে বন্দির সংখ্যা হলো দুই হাজার ৭৯৮ জন। তাদের মধ্যে শতাধিক ফাঁসির দণ্ডপ্রাপ্ত। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত বন্দি চার শতাধিক। এ কারাগারে ১৫০ জন দরিদ্র বন্দিকে লুঙ্গি দেওয়া হয়েছে।

অন্যদিকে মহিলা কেন্দ্রীয় কারাগারের সুপার হালিমা খাতুন জানান, এ কারাগারে নারী বন্দিদের জন্য ইদের জামাত অনুষ্ঠিত না হলেও নিজেরা নিজেদের মতো করে প্রার্থনা করেছেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড