• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রামপুরায় ঝটিকা অভিযানে ডিএনসিসি মেয়র আতিক

  নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ১২:২৯
আতিক
ঝটিকা সফরে মেয়র আতিক (ছবি : সংগৃহীত)

ঝটিকা অভিযান চালিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। রামপুরা মহানগর আবাসিক এলাকা ও পশ্চিম রামপুরা মোড়ে এ অভিযান চালান তিনি। এ সময়, ফুটপাতে বিভিন্ন নির্মাণসামগ্রী দেখতে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বুধবার (১৯ জানুয়ারি) ভোরে এ অভিযান পরিচালনা করেন মেয়র। এ সময় তিনি একটি নির্মাণাধীন ভবনের মালামাল ফুটপাতে পড়ে থাকতে দেখেন। পরে ভবনটির কেয়ারটেকারকে ডেকে পাঠান। অব্যবস্থাপনার কারণে বাড়ির নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন। ফুটপাত দখলের দায়ে জরিমানারও নির্দেশ দেওয়া হয়।

একটি ভবনের কেয়ারটেকারকে উদ্দেশ্য করে মেয়র বলেন, মানুষ রাস্তা দিয়ে হাঁটবে না? এটা কি তোমার রাস্তা? এটা জনগণের রাস্তা। এটা এখানে রাখলে কেন? ভেতরে রাখতে পারলা না? ভেতরে তোমাদের জায়গা নেই? এখন সব মালামাল থানায় যাবে।

অপর একটি নির্মাণাধীন ভবনে গিয়েও একই চিত্র দেখতে পান মেয়র। সেখানেও ফুটপাত দখল করে রাখা হয়েছে নির্মাণসামগ্রী। পরে মেয়র সব মালামাল বাজেয়াপ্ত করার নির্দেশ দেন। পাশাপাশি ভবনের ডেভেলপার কোম্পানি ও সাইট ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এ সময় ভবনের কেয়ারটেকারদের উদ্দেশ্য করে মেয়র বলেন, তোমরা এখানে মালামাল রেখেছো। আমার জনগণ ফুটপাত দিয়ে হাঁটতে পারছে না। তোমাদের মালামাল গিয়ে আমার ড্রেন নষ্ট হচ্ছে, রাস্তা নষ্ট হচ্ছে। এভাবে তো চলতে পারে না।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড