• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশে বসে রাষ্ট্রবিরোধী কাজ চালালে পাসপোর্ট বাতিল হবে

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২২, ১৭:৫৫
পাসপোর্ট
পাসপোর্ট (ছবি: সংগৃহীত)

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যেসব প্রবাসী বাংলাদেশি রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালাচ্ছেন, তাদের সবার পাসপোর্ট বাতিল করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেছেন, বিদেশে বসে যারা রাষ্ট্রবিরোধী বিভিন্ন কর্মকাণ্ড ও বক্তব্য দিচ্ছেন, তাদের তালিকা করে পাসপোর্ট বাতিলের জন্য উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান কমিটির সভাপতি এ মন্ত্রী।

বৈঠক শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, বিদেশে বসে অনেক লোক এমন মিথ্যাচার করছে। তারা কোনো ব্যক্তির বিরুদ্ধে বলতে পারে। কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধে বললে রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, রাষ্ট্রবিরোধী যে সব কাজ বিদেশে বসে যারা করছে তাদের পাসপোর্ট যেন বাতিল করা হয়, সেজন্য আমরা পরামর্শ দিয়েছি তাদের তালিকা প্রস্তুত করা হোক। তথ্য-উপাত্ত সংগ্রহ করে যদি দেখা যায় তারা সক্রিয়ভাবে অব্যাহতভাবে এই কাজ করে যাচ্ছে, তবে তাদের পাসপোর্ট বাতিলের জন্য উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: এক সপ্তাহে করোনায় দ্বিগুণ রোগী

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশদ্রোহী ও দেশের স্বার্থবিরোধী কোনটা, সেটার সংজ্ঞা আইনে আছে। রাষ্ট্রের স্বার্থ পরিপন্থি কোনগুলো সংবিধান ও সিআরপিসিতে যা আছে সেটা মেনেই সেটা করা হবে। নতুনভাবে কোনো কিছু সংজ্ঞায়িত করা হবে না।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]mail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড