• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যবিধি মেনে একুশে বইমেলা শুরু ১ ফেব্রুয়ারি  

  নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২২, ১৩:৩৭
একুশে গ্রন্থমেলা
অমর একুশে গ্রন্থমেলা (ছবি: সংগৃহীত)

পহেলা ফেব্রুয়ারি থেকে একুশে বইমেলা শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ।

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঠিক সময়ে বইমেলা হবে কি না এ নিয়ে গুঞ্জন ওঠার প্রেক্ষিতে সোমবার (১০ জানুয়ারি) সংবাদ মাধ্যমের কাছে এ আশার কথা জানান তিনি।

ড. জালাল আহমেদ বলেন, ‘আশা করছি ১ ফেব্রুয়ারির প্রধানমন্ত্রী বইমেলা উদ্বোধন করবেন। তবে করোনার সংক্রমণ বেশি হলে স্বাভাবিকভাবেই স্বাস্থ্যবিধি আরও কঠোরভাবে প্রতিপালন করা হবে। এ ছাড়া সংক্রমণ যদি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন সরকার বইমেলার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে।’

তিনি বলেন, ‘আমরা সবকিছু প্রস্তুত করে রাখছি। অন্যান্যবারের মতো সোহরাওয়ার্দী উদ্যানেই হবে। বাংলা একাডেমিও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে যাতে বইমেলায় ক্রেতা ও পাঠকরা আসতে পারেন সেই প্রস্তুতি গ্রহণ করছে। গত বছর বইমেলায় ৪৬০টি প্রকাশনী সংস্থা অংশগ্রহণ করেছিল, তারা এবারও বইমেলায় অংশ নিবেন।’

তিনি আরও বলেন, অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশকরা কিস্তিতে স্টলের ভাড়া পরিশোধ করতে পারবেন। এবারই প্রথমবারের মতো তাদের এই সুযোগ দেয়া হচ্ছে। এর আগে প্রকাশকদের জন্য প্রণোদনার ব্যবস্থা রাখা হলেও এ বছর প্রকাশনী সংস্থার প্রকাশকরা যাতে কিস্তিতে ভাড়া পরিশোধ করতে পারেন সে বিষয়ে প্রথমবারের মতো তাদেরকে সুযোগ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছে পার্থের বিজেপি

এবারের গ্রন্থমেলার মূল প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সূবর্ণজয়ন্তী।’

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড