• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনি সহিংসতায় ঝরল ১০ প্রাণ

  নিজস্ব প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ১০:১৫
নির্বাচনি সহিংসতা
নির্বাচনি সহিংসতা (ছবি : সম্পাদিত)

ধাওয়া-পাল্টা ধাওয়া আর বিচ্ছিন্ন সহিংসতার মধ্যে দিয়ে বুধবার (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে দেশের ৭০৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বিভিন্ন জেলায় নির্বাচনি সহিংসতায় প্রাণ হারিয়েছেন দুই নারীসহ ১০ জন।এর মধ্যে কেবল বগুড়াতেই নিহত হয়েছেন পাঁচজন। এছাড়া চাঁদপুরে দুইজন এবং মানিকগঞ্জ, গাইবান্ধা ও চট্টগ্রামে একজন করে নিহত হয়েছেন।

বগুড়া :

বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নে ভোট চলাকালে দুই মেম্বার প্রার্থীর মধ্যে বিরোধের জের ধরে জাকির হোসেন নামের একজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এদিকে একই উপজেলার বালিয়াদীঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে সৃষ্টি হওয়া সংঘর্ষে এক নারীসহ আরও চারজন নিহতের খবর পাওয়া গেছে। নিহত নারী হলেন- বালিয়াদিঘী ইউনিয়নের মধ্যপাড়ার বাসিন্দা খোকন মন্ডলের স্ত্রী কুলসুম (৪০)। তিনি ওই ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ছোবেদার নির্বাচনি এজেন্ট ছিলেন। অন্যরা হলেন- মধ্যপাড়ার মৃত মকবুলের ছেলে আলমগীর (৩৫), পশ্চিমপাড়ার মৃত ইফাতুল্লা প্রামাণিকের ছেলে আব্দুল রশীদ (৪৮) এবং উত্তরপাড়ার মৃত ছহির উদ্দিন আকন্দর ছেলে খোরশেদ আকন্দ (৬৫)।

চাঁদপুর :

চাঁদপুরের কচুয়া ও হাইমচরে নির্বাচনি সহিংসতায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। ইউপি সদস্যদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ছুরিকাঘাতে শরীফ নামে একজন নিহত হয়েছেন। কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের হাতিরবন্ধ কেন্দ্রের বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ দিকে, হাইমচর উপজেলার নীল কমল ইউনিয়নের ইশানবালা ৬ নম্বর ওয়ার্ডে আরেকজনের মৃত্যু হয়। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণ ঘটাতে গিয়ে তিনি নিহত হয়েছেন।

মানিকগঞ্জ :

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাচামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গিয়ে নির্বাচনি সহিংসতার মধ্যে পড়ে স্ট্রোক করে প্রাণ হারান সলেমা খাতুন (৫০) নামে এক নারী। দুপুরের দিকে উপজেলার ওই কেন্দ্রে মেম্বার প্রার্থীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষের সময় ওই নারীর প্রাণহানির ঘটনা ঘটে। নিহত সলেমা দৌলতপুরের ডেলটা গ্রামের মাহতাবের স্ত্রী।

গাইবান্ধা :

গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ী ইউনিয়নের একটি ভোটকেন্দ্রের বাইরে আবু তাহের (৩৮) নামে এক মেম্বার প্রার্থীর সমর্থকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে।আবু তাহেরের স্বজনদের অভিযোগ, প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী রাসেল আহমেদের (ফ্যান প্রতীক) কর্মী-সমর্থকদের হামলার শিকার হন তিনি। বিকেল পৌনে ৩টার দিকে সাঘাটা উপজেলার জুম্মাবাড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জুম্মাবাড়ি আদর্শ কলেজকেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম :

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় নির্বাচনি সহিংসতায় নিহত হয়েছেন অংকুর দত্ত (৩৮) নামে এক ব্যক্তি। তিনি সিংহরা দত্তবাড়ীর নেপাল দত্তের ছেলে। দুপুর সাড়ে ১২টার দিকে আনোয়ারার চাতরী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে বলে জানান থানা নির্বাচন কর্মকর্তা সৈয়দ মো. আনোয়ার খালেদ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড