• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুপুরের পর দেখা মিলবে সূর্যের, নামবে সতর্ক সংকেতও

  নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ১১:৪৪
দুপুরের পর দেখা মিলবে সূর্যের, নামবে সতর্ক সংকেতও
মেঘাচ্ছন্ন আকাশ (ছবি : সংগৃহীত)

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সৃষ্ট লঘুচাপের কারণে গত দুদিন যাবত রংপুর বিভাগ ছাড়া সব বিভাগেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে, একটুও দেখা নেই সূর্যের। তবে মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরের পর ঢাকার আকাশে মেঘ অনেকটা কেটে গিয়ে সূর্যের দেখা মিলতে পারে। একই সঙ্গে সমুদ্রবন্দরগুলোর উপর থেকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামতে পারে বলে জানা গেছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে ক্রমান্বয়ে গভীর নিম্নচাপ, নিম্নচাপ, সুস্পষ্ট লঘুচাপ ও শেষে লঘুচাপে পরিণত হয়েছে। এটি লঘুচাপে পরিণত হয়েই বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করে। লঘুচাপটিও এরই মধ্যে নিঃশেষ হয়ে গেছে।

গত দুদিন ধরে রংপুর বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে জনজীবন অনেকটাই স্থবির হয়ে পড়েছে। গেল দুদিন যাবত ঢাকায় সূর্যের দেখা মেলেনি। মঙ্গলবার সকালেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে ঢাকাসহ রাজধানীর আশপাশে। তবে বেলা বাড়তেই বৃষ্টি থেকে গেলেও আকাশ মেঘলা রয়েছে।

মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেছেন, আজকেও কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। বিশেষ করে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে আজকে বৃষ্টি থাকতে পারে। আগামীকাল থেকে সেখানে উন্নতি হবে। ঢাকার কিছু অংশেও বৃষ্টি থাকবে। যদিও দুপুরের পর পরিস্থিতির উন্নতি হওয়া শুরু করতে পারে। দুপুরের পর ঢাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ শক্তি ক্ষয়ে লঘুচাপে পরিণত হয়ে বাংলাদেশের উপকূলে প্রবেশ করার পর তা গুরুত্বহীন হয়ে গেছে বলেও জানান শাহীনুল ইসলাম।

আরও পড়ুন : টানা বৃষ্টি-যানজটের ভোগান্তিতে অফিসগামীরা

উল্লেখ্য, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত ও অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত বহাল আছে জানিয়ে তিনি বলেন, দুপুরের দিকে সমুদ্রবন্দরগুলোর ওপর থেকে সতর্ক সংকেত নামিয়ে ফেলা হতে পারে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড