• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা বৃষ্টি-যানজটের ভোগান্তিতে অফিসগামীরা

০৭ ডিসেম্বর ২০২১, ১০:০৪
টানা বৃষ্টি-যানজটের ভোগান্তিতে অফিসগামীরা
যানজটের কারণে গণপরিবহণ না পেয়ে বৃষ্টিতে ভিজে অফিস যাচ্ছেন নারীরা (ফাইল ছবি)

ধারাবাহিকভাবে গেল দুই দিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এরই মধ্যে নগরীতে দেখা দিয়েছে তীব্র যানজটও। মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল থেকে বৃষ্টি মাথায় নিয়েই নিজ নিজ গন্তব্যে ছুটছেন রাজধানীর কর্মজীবী মানুষ। বৃষ্টি থেকে রেহাই পেতে কারো মাথায় ছাতা, কারো গায়ে আবার রেনকোট জড়ানো।

এক দিকে বৃষ্টির যন্ত্রণা অন্য দিকে গণপরিবহণ না পাওয়ার দুর্ভোগ মাথায় নিয়ে শুরু হয়েছে রাজধানীবাসীর সকাল। নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে না পেরে এক রকম হেঁটেই সড়কে চলছেন অনেকে।

মঙ্গলবার সকাল ৮টায় রাজধানীর মিরপুর-১ এবং ১০ নম্বর গোল চত্বর, শেওড়াপাড়া, কাজীপাড়া, পান্থপথসহ আশপাশের বিভিন্ন এলাকায় সরেজমিন ঘুরে গণপরিবহণ সংকট, সেই সঙ্গে মানুষের দুর্ভোগ লক্ষ্য করা গেছে।

মিরপুর-১০ নম্বরের মূল সড়কে প্রাইভেটকারের আধিক্য দেখা গেছে। মেলেনি বাসের দেখা। চোখে পড়ল রিক্সা, অটোরিকশা, লেগুনা এবং মোটরসাইকেলের।

পান্থপথ যাওয়ার জন্য কোনো বাস না পেয়ে অপেক্ষায় থাকা যাত্রী নিলয় বলেন, শেষপর্যন্ত বুঝি পায়ে হেঁটে যেতে হবে, আমি হাঁটছি।

শেওড়াপাড়া বাজার সংলগ্ন সড়কে সকাল আটটা ১০ থেকে ৮টা ২৫ মিনিট পর্যন্ত সারি সারি প্রাইভেটকার দাঁড়িয়েই ছিল। যানজটের কারণে নড়ছে না কোনো যান। মোটরসাইকেল চালক জাহিদ বললেন, বৃষ্টি হলে রাস্তায় গাড়ির চাকা যেন চলেই না। কোথায় যে গর্ত আর কোন যায়গাটা ভালো তা খালি চোখে দেখা সম্ভব না। এর ওপর বাড়তি পাওনা হচ্ছে অতিরিক্ত যানজট।

মিরপুর-১ নম্বরের সড়কে দাঁড়িয়ে আমিন মুন্সী বলেন, সড়কে তেমন বাস নেই। যেগুলো আছে তাতে অতিরিক্ত যাত্রী বোঝাই। আমি হেঁটে হেঁটে অফিস যাচ্ছি।

মোহাম্মদপুরের সড়কে লেগুনার জন্য দাঁড়িয়ে নিশীতা মিতু বলেন, আমি অনেকক্ষণ যাবত লেগুনার জন্য দাঁড়িয়ে আছি। অনেক লোকের কারণে কোনোটিতে সিট পাচ্ছি না। এখন রিকশার জন্য অপেক্ষা করছি। অল্প একটু পথ যাওয়ার জন্য তারা আজ অনেক বেশি ভাড়া চাচ্ছে।

এ দিকে অতিরিক্ত যানজটের মাঝে আটকে থেকে বৃষ্টিস্নাত শীতের সকালেও অনেক গাড়িওয়ালা যেন ঘামছিলেন। তারা বললেন, কি গরম কি শীত, ঢাকার রাস্তায় যানজট থেকে আমাদের কোনো মুক্তি নেই।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সহ সভাপতি আবুল কালাম গণমাধ্যমকে জানান, গেল তিনদিন যাবত টানা বৃষ্টির কারণে ঢাকায় গণপরিবহণ চলাচল প্রায় অর্ধেকে নেমে এসেছে।

আরও পড়ুন : মহামারির মাঝেও রমরমা বৈশ্বিক অস্ত্র বাণিজ্য

উল্লেখ্য, যাত্রীবাহী বাস এবং অটোরিকশাসহ বিভিন্ন গণপরিবহণ চলাচল হ্রাস পাওয়ায় কর্মজীবী লোকজনকে নিজ নিজ গন্তব্যে যেতে ভীষণ দুর্ভোগ সঙ্গে নিয়েই চলতে হচ্ছে। ভুক্তভোগী যাত্রীদের অভিযোগ, পাঠাও-উবারসহ অ্যাপভিত্তিক পরিবহন সেবা বৃষ্টির কারণেও অপ্রতুল। আমরা এ থেকে পরিত্রাণ চাই।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড