• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রোড়পত্র প্রকাশে সিদ্ধান্ত মানতে মন্ত্রণালয়-বিভাগকে ফের চিঠি

  নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২১, ১২:১৩
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

কেন্দ্রীয়ভাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারি ক্রোড়পত্র প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হলেও তা মানছে না কিছু মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থা তা মানছে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবসহ সংশ্লিষ্টদের এ চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, সরকারি ক্রোড়পত্র তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে প্রকাশ করার বিষয়ে সরকারের সিদ্ধান্ত রয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু মন্ত্রণালয়/বিভাগ/সংস্থা তা প্রতিপালন না করে নিজস্ব পদ্ধতিতে ক্রোড়পত্র বিভিন্ন পত্রিকায় প্রকাশ করে চলেছেন, যা এলোকেশন অব বিজনেস এবং সরকারি নির্দেশনার পরিপন্থি।

২০২০ সালের ১৫ অক্টোবর এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সেই বিষয়টি জানিয়ে চিঠিতে বলা হয়, প্রজ্ঞাপনটি একই বছরের ৮ নভেম্বর ও ২৮ ডিসেম্বর সব মন্ত্রণালয়/বিভাগের সচিব মহোদয়গণকে অবহিত করা হয়।

চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় সরকারি ক্রোড়পত্র তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে প্রকাশ করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে পুনরায় অনুরোধ করা হলো।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড