• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের মধ্যে সন্ত্রাসীদের তৎপরতা রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২১, ২১:৫১
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গি-সস্ত্রাস নির্মূল করতে আমরা সর্বদা প্রস্তুত রয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশ- জঙ্গি ও সন্ত্রাস ধ্বংস করতে যা যা প্রয়োজন তা করতে হবে। জঙ্গি দমন ও ধ্বংসে বাংলাদেশ বিশ্বে অন্যতম। আমরা জঙ্গি নির্মূলে জিরো টলারেন্স। আমরা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছি যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন করে আতংক করে তুলছে রোহিঙ্গাদের কর্মকাণ্ড। মিয়ানমার থেকে জোরপূর্বক প্রায় ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। তারা বাংলাদেশে বাস করছে। রোহিঙ্গাদের মধ্যে জঙ্গি-সন্ত্রাসীদের তৎপরতা রয়েছে। তাদের ভেতর থেকেও জঙ্গির উত্থান হয়ে যেতে পারে। এ জন্য আমরা সতর্কাবস্থায় রয়েছি। যে কোনো ধরনের জঙ্গি-সন্ত্রাসী কর্মকাণ্ড দ্রুততার সঙ্গে মোকাবিলা, নির্মূল ও ধ্বংস করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত ‘মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩তম বার্ষিকী’ উপলক্ষে আয়োজিত আলোকচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড হবে না- এমনটা বলা যাচ্ছে না। আমরা দেখেছি, মিয়ানমার থেকে ১১ লাখ বাস্তুচ্যুত রোহিঙ্গা জোর করে আমাদের দেশে, আমাদেরকে দিয়ে দেওয়া হয়েছে। তারা নানা সন্ত্রাসী কাণ্ডে জড়িয়ে পড়ছে। এদের মধ্য থেকেই জঙ্গির উত্থান হতে পারে। জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠির মদদে তারা ইজি ইন পে হতে পারে। তবে আমরা এদের যে কোনো কর্মকাণ্ড সর্বোচ্চ সতর্কাবস্থায় দেখছি। কিন্তু এই সমস্যাটা যদি শিগগিরই শেষ না হয়, তাহলে হয়ত আমাদের নতুন ডাইমেনশনে জঙ্গির উত্থান হয়েও যেতে পারে।

বাংলাদেশের মানুষ জঙ্গি-সন্ত্রাসীদের পছন্দ করে না জানিয়ে মন্ত্রী বলেন, দেশে যারা জঙ্গি ও সন্ত্রাসী করেছে বা করতে চাচ্ছে তাদের কাউকেই ছাড়া হয়নি, ছাড়া হবেও না। দেশের মানুষ দেখেছে, জঙ্গিরা কী নির্মমভাবে সাধারণ মানুষ তথা আমাদের দেশে উন্নয়নকাজ করতে আসা বিদেশি লোকদের হত্যা করেছে।

আরও পড়ুন: দেশে দ্রব্যমূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে: জাপা মহাসচিব

জঙ্গিদের আমরা নির্মূল করতে পেরেছি। মানুষ তাদের ঘৃণা করে। জঙ্গিদের মা-বাবারা তাদের সন্তানদের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দিয়েছে। জঙ্গিদের লাশ পর্যন্ত স্বজনরা গ্রহণ করেনি। এতে স্পষ্ট যে, বাংলাদেশের মাটিতে জঙ্গি-সন্ত্রাসীদের কোনো স্থান নেই, হবেও না।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড