• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সিলেট থেকে সরাসরি বিদেশে পণ্য রফতানি হবে’

  নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২১, ১২:৪৪
‘সিলেট থেকে সরাসরি বিদেশে পণ্য রফতানি হবে’
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন (ছবি : সংগৃহীত)

সিলেট থেকে সরাসরি বিশ্বের বিভিন্ন দেশে পণ্য রফতানির প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার (২৬ নভেম্বর) সকালে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন এক্সপোর্ট কার্গো কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি বিভিন্ন দেশে যাত্রী পরিবহনের পাশাপাশি পণ্য পরিবহনের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমাদের দেশে এ ধরনের অনেকগুলো কার্গো কেনা হয়েছে। আরও ছয়টি ঢাকার জন্য কেনা হয়েছে। শুধু আমাদের সিলেটের টা ইনস্টল (বসানো) হয়েছে। সুতরাং এটা ভালো খবর।

তার মতে, বর্তমানে সিলেট থেকে যারা কার্গো পাঠান, তারা প্রথমে ঢাকায় নেন। সেখানে নিয়ে মেশিনে চেক করে তারপর কার্গো বিদেশে পাঠান। এতে অনেক খরচ বাড়ে। সিলেট থেকে কার্গো বিদেশে গেলে পাঠানোর শিপমেন্ট খরচ কমে আসবে।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী এক্সপোর্ট কার্গো কমপ্লেক্সের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং কমপ্লেক্সের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন যথাসময়ে কার্গো কমপ্লেক্সের নির্মাণ সম্পন্নের জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন।

আরও পড়ুন : বাজারে শীতের সবজি আসছে, ৩০ টাকা কেজি শিম

উল্লেখ্য, এ সময় ওসমানী বিমানবন্দরের পরিচালক মোহাম্মদ হাফিজ আহমেদ, সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ও সিলেটের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড