• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০২১, ১৪:৫০
শিক্ষার্থী
আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রীকে ধর্ষণের হুমকি দেওয়া বাসের হেলপারকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। রবিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর বকশিবাজার মোড়ে সড়ক অবরোধ করেন তারা। পরে অভিযুক্ত বাসের হেলপারকে গ্রেফতারসহ ৮ দফা দাবি জানিয়ে দুপুর ১২টার দিকে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, ছাত্র-ছাত্রীদের সঙ্গে হয়রানিমূলক আচরণ না করা, শিক্ষার্থীদের বাস থেকে নামানোর সময়ে বাস থামাতে হবে, শিক্ষার্থীদের বাসে উঠতে দেওয়া, বাসে নারীদের নিরাপত্তা নিশ্চিত করা, ধর্ষণের হুমকি প্রদানকারীকে আইনের আওতায় আনা, রায়েরবাগ-শনিআখড়া-কাজলা-সাইনবোর্ড এলাকায় সব ধরনের বাস থামানো এবং শিক্ষার্থীদের উঠতে বাধা না দেওয়া।

এ সময়, ২৪ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে আবারও রাস্তায় নামার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের একজন বলেন, হাফ ভাড়া দিতে চাওয়ায় আমাদের সহপাঠীকে ধর্ষণের হুমকি দিয়েছে এক বাসের হেলপার। এটা খুবই উদ্বেগজনক ও আতঙ্কের। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। এ ধরনের পরিবহন শ্রমিককে গ্রেফতার করে অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

অন্য এক শিক্ষার্থী বলেন, বাসে উঠতে চাইলে বাস ঠিকমতো থামায় না। আবার নামার সময় ভালোভাবে নামায় না। আবার নানান ধরনের হয়রানি করে। বিশেষ করে বাসে ওঠা-নামার সময়ে শারীরের স্পর্শকাতর স্থানে তারা স্পর্শ করে। আমরা এসব থেকে পরিত্রাণ চাই।

উল্লেখ্য, কলেজের এক শিক্ষার্থী ঠিকানা এক্সপ্রেস লিমিটেডের বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় ওই গাড়ির হেলপার বাস থেকে নামার সময় তাকে ধর্ষণের হুমকি দেয় এবং ধাক্কা দিয়ে তাকে নামিয়ে দেয়। তবে বাসটি দ্রুত চলে যাওয়ায় সে ওই গাড়ির হেলপারের নাম জানতে বা গাড়ির নম্বর লিখে নিতে পারেনি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড