• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জের যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ রাষ্ট্রপতির

  এস আই সহিদ, কিশোরগঞ্জ

১৮ নভেম্বর ২০২১, ১৫:৩৪
কিশোরগঞ্জ শহরের যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ রাষ্ট্রপতির
রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ফাইল ছবি

কিশোরগঞ্জ শহরের যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবাইকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত কিশোরগঞ্জ শিল্পকলা অ্যাকাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই নির্দেশ দেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, কিশোরগঞ্জ শহরে ইজিবাইক, অটোরিকশা ও রাস্তার পাশে যত্রতত্র স্থাপনা নির্মাণের ফলে যানজট প্রকট হচ্ছে। ময়লা-আবর্জনা ফেলায় কিশোরগঞ্জের ঐতিহ্য নরসুন্দা নদী ঐতিহ্য হারাচ্ছে এবং পরিবেশ দূষিত হচ্ছে। নদী রক্ষার পাশাপাশি পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হতে হবে। কেউ যাতে পুকুর ভরাট করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, বাহাদুরি দেখানোর জন্য নয়, ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে। সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক, ক্ষমতার যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।

এ সময় নির্বাচন প্রসঙ্গে আবদুল হামিদ বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সে জন্য জনপ্রতিনিধি ও প্রশাসনসহ সবাইকে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, সংসদ সদস্য মো. আফজাল হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো.সোহরাব উদ্দিনসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ১৬ নভেম্বর কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় হাওরে মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন তিনি।

এছাড়াও তিনি বিদ্যালয়ের মাল্টিপারপাস ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন। এ সময় তিনি তাদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

সাত দিনের সরকারি সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার (১২ নভেম্বর) বিকেল ৪টার দিকে ঢাকার বঙ্গভবন থেকে হেলিকপ্টারে নিজ উপজেলা মিঠামইনে পৌঁছান। এরপর সেখান থেকে গাড়িতে করে তিনি মিঠামইন ডাকবাংলোতে যান। পরে সেখানে তিনি গার্ড অব অনার গ্রহণ করেন। সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নিজ উপজেলা মিঠামইনসহ অষ্টগ্রাম ও ইটনা উপজেলা ভ্রমণ শেষে কিশোরগঞ্জ জেলা সদর ভ্রমণ করবেন।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড