• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লার ঘটনার পরিকল্পনা করা হয়েছে লন্ডনে : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২১, ১৫:১৬
হাছান মাহমুদ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ (ফাইল ছবি)

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পরিকল্পনায় শারদীয় দুর্গাপূজায় সাম্প্রদায়িক সহিংসতা ঘটানো হয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ওই ঘটনার (কুমিল্লার) পরিকল্পনা লন্ডনে বসে করা হয়েছে। দীর্ঘ একমাস ধরে এই পরিকল্পনা হয়েছে। বিএনপি প্রায় একমাস ধরে বৈঠক করেছে। প্রকাশ্যে বৈঠক করে, আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রেরই অংশ হচ্ছে এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে দুর্গাপূজার সময় পূজামণ্ডপে হামলা পরিচালনা করা, আমাদের পবিত্র কুরআন শরীফকে পূজামণ্ডপে রেখে আসা।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, সাম্প্রদায়িক সহিংসতার সঙ্গে সম্পৃক্ত সবাইকে খুঁজে বের করা হবে। ষড়যন্ত্রকারীরা সবকিছুতে ব্যর্থ হয়ে এবার দুর্গাপূজায় হনুমানের মূর্তির কাছে কুরআন শরীফ রেখে আসে। কারা রেখেছে? যে রেখেছে, তাকে গ্রেফতার করা হয়েছে। সে তো রাখেনি আসলে। সে কারো ফরমায়েসে সেখানে রেখে এসেছে। কারা এর পেছনে আছে, সেটি খুব সহসা বের হবে। খুবই স্পষ্ট যে, কারা এগুলো ঘটিয়েছে। সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি কারা করে এই দেশে? সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি করে বিএনপি-জামায়াত, ধর্মান্ধ-উগ্রবাদীরা। বাংলাদেশের কোনো সম্প্রদায়ের লোক অপরের ধর্মগ্রন্থ অবমাননা করার মানসিকতা পোষণ করে না।

আরও পড়ুন : বিএনপি অপপ্রচারের ফানুস উড়িয়েই যাচ্ছে : ওবায়দুল কাদের

এ সময় তিনি আরও বলেন, যারা এটি করেছে এবং তাকে যারা প্ররোচণা দিয়েছে, তারা আমাদের পবিত্র ইসলাম ধর্মকে অবমাননা করেছে। একই সঙ্গে হিন্দু ধর্মকেও অবমাননা করেছে। এই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছে। তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর। ওই যুবককে কারা প্ররোচণা করেছে, কারা অর্থ দিয়েছে, কারা পালিয়ে যাওয়ার জন্য চট্টগ্রাম হয়ে কক্সবাজার পাঠিয়েছে- সবকিছুই বের হবে। সরকার এই ঘটনার পর ১০২টি মামলা করেছে, সাতশো’র মতো দুষ্কৃতিকারীকে গ্রেফতার করেছে। কঠোর হস্তে সরকার এটি দমন করেছে। সরকারের এই ভূমিকা আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড