• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ৩শ ছুঁইছুঁই

  নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর ২০২১, ১৭:৩৫
করোনা শনাক্ত
করোনায় আক্রান্ত একজনকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে। ছবি : সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮২৮ জনে।

একই সময়ে নতুন করে ২৮৯ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৯৮১ জনে।

সোমবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পঞ্চাশোর্ধ দুইজন এবং ষাটোর্ধ তিনজন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ২, চট্টগ্রাম ২ এবং খুলনা বিভাগে একজন মারা গেছেন।

বিজ্ঞপ্তি অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৩টি ল্যাবরেটরিতে মোট ২০ হাজার ৮৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে নমুনা পরীক্ষা করা হয় ২০ হাজার ৭৭৩ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৪২ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হলো।

এ দিকে, একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪১৩ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়তে থাকে।

আরও পড়ুন : আইসিইউতে খালেদা জিয়া

এরই ধারাবাহিকতায় গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা দেশে একদিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে করোনা শনাক্ত হয়েছিল ৭ হাজার ২১৩ জন।

ওডি/নিলয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড